বাংলা নিউজ > ময়দান > Sexting কান্ডে জড়িয়েছে নাম, অ্যাসেজের আগেই অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন

Sexting কান্ডে জড়িয়েছে নাম, অ্যাসেজের আগেই অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন

টিম পেইন। (ছবি সৌজন্য, টুইটার @cricketcomau)

২০১৭-১৮ সালের অ্যাসেজের আগে তাসমানিয়া দলের এক কর্মচারীকে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন বলে অভিযোগ পেইনের বিরুদ্ধে।

ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজের প্রথম টেস্ট শুরু হতে আর তিন সপ্তাহও বাকি নেই। এরই মধ্যে ক্রিকেট বর্হিভূত কান্ডে জড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালেন টিম পেইন।

সাংবাদিক সম্মেলনে পেইন জানান, ‘আমি অস্ট্রেলিয়ার পুরুষ দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটা অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত, তবে আমার মতে ব্যক্তিগতভাবে আমার জন্য, আমার পরিবারের জন্য এবং ক্রিকেটের স্বার্থে এটাই সঠিক সিদ্ধান্ত।’ সাংবাদিক সম্মেলন চলাকালীনই নিজের এই সিদ্ধান্তের কথা জানাতে জানাতে কান্নায় ভেঙে পড়েন পেইন। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন পেইন।

The Herald Sun-র রিপোর্ট অনুযায়ী একজন প্রাক্তন তাসমানিয়া ক্রিকেট দলের কর্মচারীকে ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের আগে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন পেইন। সেই মহিলার অভিযোগের ভিত্তিতেই পেনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং তারপরেই সাংবাদিক সম্মেলন ডেকে নিজের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন ৩৬ বছর বয়সী অজি উইকেটকিপার ব্যাটার।

তাঁর বিরুদ্ধে এই নিয়ে চার বছর আগেও কমিটি বসিয়ে তদন্ত করা হয়েছিল, যাতে তিনি অস্ট্রেলিয়া ক্রিকেটের কোনো আইনভঙ্গ করেননি বলেই প্রমাণিত হয়েছিল বলে দাবি পেইনের। তবে সেই মহিলা কর্মী এই ব্যবহারে রুষ্ট হন। তার জন্য তার কাছে তো বটেই নিজের পরিবারের কাছে আগেই ক্ষমা চেয়েছেন বলে জানান পেইন। পাশপাশি অস্ট্রেলিয়া দলের সকল সমর্থকের কাছে ক্ষমা চেয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষা করবেন বলেও জানান অজি তারকা। 

প্রসঙ্গত, ২০১৬ সালে পেইন তাঁর স্ত্রী বনির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এবং তাঁদের তিন সন্তানও রয়েছে। এমনিতেও বহুদিন ধরেই পারফরম্যান্সের ভিত্তিতে অধিনায়ক হিসেবে পেইনের অধিনায়ক পদ নিয়ে চর্চা চলছিলই। পেইন নিজেই সরে যাওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়ার কাজ কিছুটা সহজই হল। এরপর আসন্ন অ্যাসেজ সিরিজে কে অজি অধিনায়ক নির্বাচিত হন, এখন সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'মক পোল'-এ VVPAT থেকে বের হল BJP-র 'অতিরিক্ত' স্লিপ! EC-কে কড়া বার্তা SC-র কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা তৃণমূল ছাড়লেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাস অধিকারী, বানালেন নতুন দল ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল TMC মোদী সরকারের আমলে ইডির হাতে গ্রেফতারি বেড়েছে ২৫০০%, বেড়েছে টাকা উদ্ধার মমতার উস্কানিতেই একাধিক রামনবমী মিছিলে 'হামলা', গুরুতর অভিযোগ শুভেন্দুর 'গসিপ খুঁজছিল...' সুশান্তের মৃত্যুতে কিচ্ছু যায় আসেনি আমজনতার, দাবি দিবাকরের ইয়ালিনিকে ছেড়ে নতুন খেলার সঙ্গী ইউভানের! রাজ-পুত্র গাইল ‘তেরে বাতো মে অ্যায়সা…’ জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা গরমের মধ্যে মনখারাপ করবেন না, এখনই পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, মনটা জুড়িয়ে যাক

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.