বাংলা নিউজ > ময়দান > Sexting কান্ডে জড়িয়েছে নাম, অ্যাসেজের আগেই অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন
টিম পেইন। (ছবি সৌজন্য, টুইটার @cricketcomau)
টিম পেইন। (ছবি সৌজন্য, টুইটার @cricketcomau)

Sexting কান্ডে জড়িয়েছে নাম, অ্যাসেজের আগেই অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন

  • ২০১৭-১৮ সালের অ্যাসেজের আগে তাসমানিয়া দলের এক কর্মচারীকে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন বলে অভিযোগ পেইনের বিরুদ্ধে।

ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজের প্রথম টেস্ট শুরু হতে আর তিন সপ্তাহও বাকি নেই। এরই মধ্যে ক্রিকেট বর্হিভূত কান্ডে জড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালেন টিম পেইন।

সাংবাদিক সম্মেলনে পেইন জানান, ‘আমি অস্ট্রেলিয়ার পুরুষ দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটা অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত, তবে আমার মতে ব্যক্তিগতভাবে আমার জন্য, আমার পরিবারের জন্য এবং ক্রিকেটের স্বার্থে এটাই সঠিক সিদ্ধান্ত।’ সাংবাদিক সম্মেলন চলাকালীনই নিজের এই সিদ্ধান্তের কথা জানাতে জানাতে কান্নায় ভেঙে পড়েন পেইন। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন পেইন।

The Herald Sun-র রিপোর্ট অনুযায়ী একজন প্রাক্তন তাসমানিয়া ক্রিকেট দলের কর্মচারীকে ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের আগে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন পেইন। সেই মহিলার অভিযোগের ভিত্তিতেই পেনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং তারপরেই সাংবাদিক সম্মেলন ডেকে নিজের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন ৩৬ বছর বয়সী অজি উইকেটকিপার ব্যাটার।

তাঁর বিরুদ্ধে এই নিয়ে চার বছর আগেও কমিটি বসিয়ে তদন্ত করা হয়েছিল, যাতে তিনি অস্ট্রেলিয়া ক্রিকেটের কোনো আইনভঙ্গ করেননি বলেই প্রমাণিত হয়েছিল বলে দাবি পেইনের। তবে সেই মহিলা কর্মী এই ব্যবহারে রুষ্ট হন। তার জন্য তার কাছে তো বটেই নিজের পরিবারের কাছে আগেই ক্ষমা চেয়েছেন বলে জানান পেইন। পাশপাশি অস্ট্রেলিয়া দলের সকল সমর্থকের কাছে ক্ষমা চেয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষা করবেন বলেও জানান অজি তারকা। 

প্রসঙ্গত, ২০১৬ সালে পেইন তাঁর স্ত্রী বনির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এবং তাঁদের তিন সন্তানও রয়েছে। এমনিতেও বহুদিন ধরেই পারফরম্যান্সের ভিত্তিতে অধিনায়ক হিসেবে পেইনের অধিনায়ক পদ নিয়ে চর্চা চলছিলই। পেইন নিজেই সরে যাওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়ার কাজ কিছুটা সহজই হল। এরপর আসন্ন অ্যাসেজ সিরিজে কে অজি অধিনায়ক নির্বাচিত হন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন