বাংলা নিউজ > ময়দান > অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন সেক্সচ্যাট বিতর্কে 'মানসিকভাবে বিধ্বস্ত' টিম পেইন
টিম পেইন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
টিম পেইন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন সেক্সচ্যাট বিতর্কে 'মানসিকভাবে বিধ্বস্ত' টিম পেইন

  • পেইনের অনুপস্থিতিতে গাব্বায় প্রথম অ্যাসেজ টেস্টে ইংলিশ বা কেরির অভিষেক ঘটতে পারে।

সপ্তাহখানেক আগেই প্রকাশ্যে চলে এসেছে চার বছর আগের বিতর্কিত সেক্সচ্যাট কান্ড। সেই ঘটনার জেরেই অস্ট্রেলিয়ার অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছেন টিম পেইন। এবার বিতর্কের মাঝে মানসিক স্বাস্থ্যের দরুণ ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন টিম পেইন। ফলে অন্তত অ্যাসেজের শুরুর দিকে তো তাঁকে পাচ্ছে না অস্ট্রেলিয়া।

সেক্সটিং কান্ডের জেরে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব গেলেও পেইন যে ক্রিকেটার হিসেবে নির্বাচনের জন্য বিবেচিত হবেন, তা আগেই জানিয়েছিলে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাঁর অজি সতীর্থরাও পাশে দাঁড়িয়েছিল। অ্যাসেজ শুরু হতে এখনও দুই সপ্তাহ বাকি। তার আগে তাসমানিয়ার হয়ে ঘরোয়া ওয়ান ডে ক্রিকেটে খেলে তবেই পেইন অজি স্কোয়াড়ে যোগ দেবেন বলে কথা ছিল। তবে তিনি আপাতত কোনো ক্রিকেটই খেলবেন না। তাসমানিয়ার তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘গত ২৪ ঘন্টায় আলোচনার পর টিম পেইন জানিয়েছেন আসন্ন ভবিষ্যতে তিনি সব ধরনের ক্রিকেট থেকে আংশিক বিরতি নিচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া পেইনের পরিবারকে ব্যক্তিগত ও প্রশেফনাল উভয় দিকেই সাপোর্ট করবে।’

তাসমানিয়ার পাশপাশি ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকেও পেইনের পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া চিফ এক্সিকিউটিভ নিক হকলি জানান, ‘আমরা জানি এটা পেইন এবং ওর পরিবারের জন্য খুবই কঠিন একটা সময় এবং আমরা ওদের এই সময়ে পাশে আছি। পেইনের এমন এক সময়ে বিরতির সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।’ প্রাক্তন অজি অধিনায়কের অনুপস্থিতিতে গাব্বায় ৮ ডিসেম্বর প্রথম অ্যাসেজ টেস্টে উইকেটরক্ষক হিসেবে অ্যালেক্স কেরি বা জোস ইংলিশের অভিষেক হতে পারে। অ্যাসেজ টেস্টের জন্য শ্রীঘ্রই দলের ঘোষণা করবেও জানান হকলি।

বন্ধ করুন