বাংলা নিউজ > ময়দান > বিরাট কোহলির ‘ফাঁদে’ পা না দেওয়ায় জেমিসনকে বাহবা টিম সাউদির
টিম সাউদি ও কাইল জেমিসন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
টিম সাউদি ও কাইল জেমিসন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

বিরাট কোহলির ‘ফাঁদে’ পা না দেওয়ায় জেমিসনকে বাহবা টিম সাউদির

  • সাউদাম্পটনে ডিউকস বলে খেলা হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সতীর্থ বিরাট কোহলির উইকেট নিতে স্বভাবতই মুখিয়ে থাকবেন কাইল জেমিসন। তবে তাঁর আগেই কিউয়ি বোলারের বিরুদ্ধে হালকা প্র্যাকটিস সেরে নেওয়ার চতুর প্রচেষ্টা করেছিলেন কোহলি।

সাউদাম্পটনে ডিউকস বলে খেলা হবে ফাইনাল। এই বলের প্রকৃতি ভারত বা নিউজিল্যান্ডে ব্যবহৃত বলের থেকে সামান্য আলাদা। আইপিএলের পরেই এই ফাইনাল বলে দুই দলেরই টেস্ট স্কোয়াডে থাকা সকল ক্রিকেটারের এক চোখ ছিল লাল বলে প্রস্তুতির দিকে। সেই উদ্দেশ্যেই জেমিসনও নিজের সঙ্গে দুটি ডিউকস বল এনেছিলেন আইপিএলে অংশগ্রহণের সময়। 

আরসিবি সতীর্থ ড্যান ক্রিশ্চিয়ান এক সাক্ষাৎকারে জানান কোহলি জেমিসনের প্র্যাকটিসে মদত করার নামে নিজের প্রস্তুতি সেরে নেওয়ার ‘ফাঁদ’ পাতেন। জেমিসনের বিরদ্ধে খেললে ওর রিলিজ ও টুকিটাকি জিনিসপত্রের বিষয়ে আগে থেকেই অবগত হয়ে যেতে পারতেন কোহলি। কিন্তু জেমিসন সেই সুযোগ নাকচ করে দেন।

এই ঘটনার দিকে ইঙ্গিত করেই কিউয়ি বোলিংয়ের স্তম্ভ টিম সাউদি তাঁর সতীর্থের বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন। এক সাক্ষাৎকারে সাউদি বলেন, ‘আমি নিশ্চিত এই ঘটনাটা সত্যি। তবে সকল ব্যাটসম্যানের ক্ষেত্রেই জবাবটা একই থাকবে। ম্যাচের আগে কেনই বা ব্যাটসম্যানদের বোলারের শক্তি বা দুর্বলতার বুঝে নেওয়ার সুযোগ দেব? বিরাট খুবই চতুরভাবে ওকে ফাঁদে ফেলার চেষ্টা করেছিল। তবে জেমিসন ওকে না করে দিয়ে উচিত কাজটাই করেছে।’

বন্ধ করুন