বাংলা নিউজ > ময়দান > অনেক টাকার প্রয়োজন, WTC Final যে জার্সি পরে খেলেছিলেন, নিলামে তুললেন টিম সাউদি
টিম সাউদি। ছবি: পিটিআই
টিম সাউদি। ছবি: পিটিআই

অনেক টাকার প্রয়োজন, WTC Final যে জার্সি পরে খেলেছিলেন, নিলামে তুললেন টিম সাউদি

  • টিম সাউদি নিলামে যে জার্সিটি তুলছেন তাতে পুরো নিউজিল্যান্ড টিমের ক্রিকেটারদের সই রয়েছে। ইনস্টাগ্রামে এই জার্সির ছবি দিয়ে টিম সাউদি নিলামের কথা জানিয়েছেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের স্মৃতি নিলামে তুলেছেন টিম সাউদি। ঐতিহাসিক টেস্টে যে জার্সি পরে খেলেছিলেন, সেটাই তিনি নিলামে তুলেছেন। তাঁর নাকি অনেক টাকার প্রয়োজন। কিন্তু কেন জানেন?

এর পিছনে যে কারণ রয়েছে তা একেবারেই মানবিক। একটি ৮ বছরের ছোট্ট মেয়ের ক্যানসারের চিকিৎসার জন্যই এই উদ্যোগ নিয়েছেন তারকা কিউয়ি বোলার। সেই জার্সিতে আবার পুরো নিউজিল্যান্ড টিমের ক্রিকেটারদের সই রয়েছে। ইনস্টাগ্রামে এই জার্সির ছবি দিয়ে টিম সাউদি নিলামের কথা জানিয়েছেন।

ক্যান্সারে আক্রান্ত ছোট্ট মেয়েটির কথা টিম সাউদির পরিবার বছর দুয়েক আগে জানাতে পারে। তার পর থেকেই নিউজিল্যান্ডের তারকা পেসার নানা ভাবে মেয়েটির সাহায্যের চেষ্টা করে চলেছেন।। বাচ্চা মেয়েটির নাম হোলি বিটি। ২০১৮ সালে ছোট্ট মেয়েটির '​নিউরোব্লাস্টোমা' নামে বিরল ধরনের ক্যান্সার ধরা পড়ে। এই ধরনের ক্যান্সারে শিশুরাই বেশি আক্রান্ত হয়ে থাকে। সেই মেয়েটির চিকিৎসার খরচ জোগাতেই নিজের জার্সি এ বার নিলামে তুলেছেন টিম সাউদি।

টিম সাউদি তাঁর ভক্তদের কাছেও অনুরোধ জানিয়েছেন, ছোট্ট মেয়েটির পাশে দাঁড়াতে এই নিলামে যেন সকলে মিলে অংশ নেন। টিম সাউদি ইনস্টাগ্রাম পোস্টে লিখেওছেন, ‘আমি আশা করছি, হোলির চিকিৎসার খরচ জোগানোর জন্য এই জার্সিটি কিছুটা হলেও বিটি পরিবারের উপকারে লাগবে। একজন বাবা হিসেবে এই লড়াইয়ে আমি ওদের পাশে রয়েছি।’

ইতিমধ্যে নিলামে অংশ নিয়েছেন অনেকেই। লাফিয়ে লাফিয়ে জার্সির মূল্য বাড়ছে। এতে কিছুটা হলেও হোলি বিটির সাহায্য হবে। আরও একটু লড়াই করার রসদ পাবেন হোলির বাড়ির লোকজন।

শুধু কিউয়ি পেসার একা নন, এর আগে মার্টিন গুপতিলও হোলির পাশে দাঁড়াতে নিজের ব্যাট নিলামে তুলেছিলেন। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে গুপতিল একটি বিশেষ ব্যাট ব্যবহার করেছিলেন। সেই ব্যাটটি পরে তিনি নিলামে তুলেছিলেন হোলির চিকিৎসায় সাহায্য করার জন্য।

বন্ধ করুন