বাংলা নিউজ > ময়দান > করোনা পরিস্থিতিতে লকডাউনের জেরে পিছিয়ে গেলেও জুলাই মাসেই বসতে চলেছে TNPL-এর আসর
চিপক সুপার গিল্লিস। ছবি- টিএনপিএল (টুইটার) ।
চিপক সুপার গিল্লিস। ছবি- টিএনপিএল (টুইটার) ।

করোনা পরিস্থিতিতে লকডাউনের জেরে পিছিয়ে গেলেও জুলাই মাসেই বসতে চলেছে TNPL-এর আসর

  • গত বছর করোনার কারণে বাতিল করতে হয় এই টুর্নামেন্টটি।

করোনা পরিস্থিতিতে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই-এর অনুমতি থাকা সত্ত্বেও পিছিয়ে দিতে হয়েছিল জনপ্রিয় তামিলনাড়ু প্রিমিয়র লিগের (টিএনপিএল) আসর। তামিলনাড়ু সরকারের লকডাউনের জেরেই পরিকল্পনামাফিক ৪ জুন থেকে টুর্নামেন্ট শুরু করা যায়নি।

গত বছরও করোনার কারণে বাতিল করতে হয় এই টুর্নামেন্টটি। তবে অবশেষে সব বাধাবিপত্তি কাটিয়ে জুলাই মাসেই বসতে চলেছে জনপ্রিয় লিগের পঞ্চম মরশুমের আসর। জুলাই এবং অগস্ট মাস জুড়ে বিশ ওভারের এই টুর্নামেন্টটি খেলা হবে বলে জানানো হয় টিএনপিএল এবং তামিলনাড়ু ক্রিকেট সংস্থার আধিকারিকদের তরফে।

টিএনপিএলের সঙ্গে জড়িত এক আধিকারিক ক্রিকবাজকে জানান, ‘আমরা তিন দফায় টুর্নামেন্টটি আয়োজনের কথা ভাবছি। প্রথমে টুর্নামেন্টটি চেন্নাইতে শুরু করারই ভাবনাচিন্তা রয়েছে, কারণ শহরে করোনার প্রভাব আগের থেকে একটু কমেছে। এরপর সরকারের অনুমতি অনুযায়ী আরও দুই শহরে টুর্নামেন্টটি আয়োজিত হবে এবং ফাইনালের জন্য আমরা আবারও চেন্নাইতে ফিরব।’

রিপোর্ট অনুযায়ী, টুর্নামেন্টের ৩২টি ম্যাচের মধ্যে বেশিরভাগটাই চেন্নাইতে আয়োজিত হওয়ার কথা। এছাড়া বাকি ম্যাচগুলি আয়োজনের জন্য তামিলনাড়ু ক্রিকেট সংস্থা কোয়েম্বাটুর, সালেমের মতো কয়েকটি জায়গা বাছাই করেছে বলে জানা গেছে। টুর্নামেন্টের সূচি শীঘ্রই প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে তামিলনাড়ু ক্রিকেট সংস্থার তরফে। অতীতে টি নটরাজন, বরুণ চক্রবর্তীর মতো বেশ কিছু তারকার উদয় হয় এই টুর্নামেন্টের হাত ধরেই। এ বছরও এমন কিছু প্রতিভা দেখারই অপেক্ষায় থাকবেন দর্শকরা।

বন্ধ করুন