বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics 2020: ফেরত দেওয়া হচ্ছে টোকিয়ো অলিম্পিকের ১৮ শতাংশ টিকিট
ফেরত দেওয়া হচ্ছে টোকিয়ো অলিম্পিকের ১৮ শতাংশ টিকিট। (ছবি সৌজন্য পিটিআই)
ফেরত দেওয়া হচ্ছে টোকিয়ো অলিম্পিকের ১৮ শতাংশ টিকিট। (ছবি সৌজন্য পিটিআই)

Tokyo Olympics 2020: ফেরত দেওয়া হচ্ছে টোকিয়ো অলিম্পিকের ১৮ শতাংশ টিকিট

  • আগামী বছর জুলাই-অগস্টে অনুষ্ঠিত হবে টোকিয়ো অলিম্পিক। 

শুভব্রত মুখার্জি

চলতি বছর জাপানের বুকে আয়োজিত হওয়ার কথা ছিল অলিম্পিক প্রতিযোগিতার। কিন্তু তার আগে বিশ্বজুড়ে করোনাভাইরাস অতিমারীর প্রকোপ বৃদ্ধি পায়। বাধ্য হয়ে অলিম্পিক প্রতিযোগিতা স্থগিত রাখার নেয় সিদ্ধান্ত ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন। করোনার কারণে চলতি বছর স্থগিত হওয়া টোকিয়ো অলিম্পিক আগামী বছর জুলাই-অগস্টে অনুষ্ঠিত হবে।

তবে এবারের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। এবার অলিম্পিককে সামনে রেখে বিক্রি হয়ে যাওয়া টিকিটের ১৮ শতাংশ ফেরত দেওয়া হবে বলে জানাল আয়োজক কমিটি। প্রসঙ্গত এই অলিম্পিক গেমসের জন্য প্রায় ৩.৬ মিলিয়ন আসন জাপানের নাগরিকদের জন্য সংরক্ষিত রাখা হয়েছিল। যা পরবর্তীতেও থাকবে।

আয়োজকদের তরফে জানানো হয়েছে, ৪.৪৫ মিলিয়ন বিক্রি হওয়ার টিকিটের মধ্যের প্রায় ৮১০,০০০ টিকিট ফেরত নেওয়া হবে। এই টিকিটগুলি পরবর্তীতে ফের বিক্রির জন্য ছাড়া হবে। জাপানের নাগরিকদের জন্য বিক্রি হওয়ার টিকিট ফেরতের তিন সপ্তাহের উইন্ডো গত ৩০ নভেম্বর বন্ধ করা হয়েছে। 

প্যারালিম্পিকের জন্য টিকিট ফেরতের আবেদনের উইন্ডো ১ ডিসেম্বর থেকে খোলা হয়েছে। যা আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত খোলা থাকবে। জাপানের বাইরে অন্যান্য দেশ থেকে যাঁরা টিকিট কিনেছেন, তাঁদের টিকিট ফেরতের জন্য স্থানীয় খুচরো বিক্রেতাদের সাথে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

বন্ধ করুন