বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: অধরা রয়ে গেল সোনা জয়ের হ্যাটট্রিক, ডাবলসের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন অ্যান্ডি মারে

Tokyo Olympics: অধরা রয়ে গেল সোনা জয়ের হ্যাটট্রিক, ডাবলসের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন অ্যান্ডি মারে

পরাজয়ের পর মারে-স্যালিসবারি জুটি। ছবি- রয়টার্স। (REUTERS)

সিঙ্গেলস থেকে আগেই নাম তুলে নিয়েছিলেন মারে। 

চোট আঘাতে জর্জরিত অ্যান্ডি মারে কোর্টে ফিরেছেন খুব বেশিদিন হয়নি। এমন অবস্থায় টোকিওতে তাঁর অংশগ্রহণ করা নিয়ে সংশয় থাকলেও ব্রিটেনের হয়ে সিঙ্গেলস ও ডবলস উভয় বিভাগেই মারের নাম ঘোষণা করা হয়। তবে সোনা জয়ের হ্যাটট্রিক করা হল না ৩৪ বছরের ব্রিটিশ তারকার ।

সিঙ্গেলস থেকে আগেই সরে গিয়েছিলেন, এবার ক্রোয়েশিয়ার মারিন চিলিচ ও ইভান দোদিগের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ৪-৬, ৭-৬ (২), ১০-৭ পরাজিত হয়ে ডাবলস থেকেও বিদায় নিতে হল মারে ও ডবলস স্পেশালিস্ট জো স্যালিসবারিকে। এক সেট ও একটি ব্রেকে এগিয়ে থাকলেও ব্রিটিশ জুটিকে অবশেষে পরাজয়ের মুখ দেখতে হয়।

২০১২ সালে লন্ডন ও ২০১৬ সালে রিওতে পরপর সোনা দুইবার জেতেন মারে। সরাসরি কোয়ালিফাই না করলেও অলিম্পিক্সে প্রাক্তন চ্যাম্পিয়নদের জন্য় সংরক্ষতি বিশেষ কোটার মাধ্যমে টোকিওতে সুযোগ পান তিনি। তবে ৩৪ বছর বয়সী তারকা এবার আর পারলেন না। ম্যাচ হারার পর আবেগপ্রবণ মারে জানান এটাই হয়তো তাঁর শেষ অলিম্পিক্স ম্যাচ ছিল। 

‘আমি জানি না আমি আর কোনদিন অলিম্পিক্সে খেলার সুযোগ পাব কিনা। তবে এই অলিম্পিক্সের প্রতিটি মুহূর্ত আমি তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছি। আমি এবং জো, মেডেল জয়ের এত কাছে এসেও জিততে ব্যর্থ হয়েছি। এটাই সবচেয়ে হতাশার। সুযোগ পেলে হয়তো আমি ম্যাচে কিছু কিছু জিনিস আলাদা করতাম যাতে ম্যাচে আমাদের সুবিধা হত। এই ফলাফল খুবই হতাশাজনক।’ ম্য়াচের পর জানান মারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি অসত্য বলছেন অভিষেক, শাহজাহানের গ্রেফতারিতে কোনও স্থগিতাদেশ দেয়নি হাইকোর্ট: বিকাশ ‘মিকার গান চালিয়ে বোকা বানাচ্ছেন!’ দাদাগিরিতে কেশবের গান শুনে কটাক্ষ, সত্য়িটা কী 'দাদা নিজের গান ভুলে গেছেন?' কুমার শানুকে শুধরে দিলেন শ্রেয়া, উর্মিলার সাধ পূরণ চোখের তলার কালো দাগ উধাও হবে ৭ দিনে! এই ঘরোয়া প্রতিকারের কেরামতি অঢেল ট্রেনে ছিলেন না চালক! ঘণ্টায় ১০০ কিমি গতিতে দৌড়ল মালগাড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.