বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্সের জন্য প্রকাশিত হল ভারতীয় দলের অফিসিয়াল জার্সি
আসন্ন অলিম্পিক্সে ভারতীয় দলের জার্সি উদ্বোধনে কিরেণ রিজুজু। ছবি- টুইটার।
আসন্ন অলিম্পিক্সে ভারতীয় দলের জার্সি উদ্বোধনে কিরেণ রিজুজু। ছবি- টুইটার।

টোকিও অলিম্পিক্সের জন্য প্রকাশিত হল ভারতীয় দলের অফিসিয়াল জার্সি

  • কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজুজু জাতীয় দলের নতুন জার্সি প্রকাশ করেন।

টোকিও অলিম্পিক্সের দামামা ইতিমধ্যেই বেজে গিয়েছে। জোরকদমে চলছে প্রস্তুতিও। টুর্নামেন্ট শুরু হতে আর বাকি মাত্র ৪৯ দিন। সেই উপলক্ষ্যেই বৃহস্পতিবার আসন্ন মেগা ইভেন্টের জন্য প্রকাশ করা হল ভারতীয় দলের অফিসিয়াল জার্সি।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজুজুর উপস্থিতিতে ভারতীয় পুরুষ ও মহিলাদের একাধিক জার্সি সকলের সামনে প্রকাশ করা হয়। এখনও অবধি ১০৫ জন ভারতীয় অ্যাথলিট টোকিওর টিকিট সুনিশ্চত করেছেন। এছাড়াও অ্যাথলেটিক্স থেকে মোট ১৪ জন এবং টেনিস, গল্ফ, সাঁতার ও তীরন্দাজি বিভাগ থেকেও আরও অন্তত দুইজন করে অ্যাথলিটের টোকিও যাওয়ার সম্ভাবনা প্রবল।

আইওএ সভাপতি নরিন্দর বাত্রা বলেন, ‘আমাদের হিসাবমতো পরের দুই-তিন সপ্তাহে যোগ্যতা অর্জন পর্বের শেষে মোট ১২৫ থেকে ১৩৫ জন ভারতীয় অ্যাথলিট অলিম্পিক্সে অংশগ্রহণ করবে। এই হিসাব অনুযায়ী অফিসিয়ালদের মিলিয়ে দেশ থেকে প্রায় মোট ১৯০ জন ব্যাক্তি অলিম্পিক্সের জন্য টোকিও যাবেন।’

জার্সি উদ্বোধনী অনুষ্ঠানে রিজুজু জানান, ‘আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও অলিম্পিক্সের জন্য দেশের প্রস্তুতির খুঁটিনাটি যাচাই করেন। আলোচনা সভায় অলিম্পিক্সে অংশগ্রহণকারী আমাদের ক্রীড়াবিদদের সুযোগ সুবিধার জন্য যে সব ব্যবস্থা নেওয়া হয়েছে সেই বিষয়েও কথা হয়।’ পাশাপাশি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দেশের মানুষকে অলিম্পিক্সের নতুন জার্সির কেমন লেগেছে সেই বিষয়েও নিজেদের মতামত প্রকাশ করার আর্জি জানান কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

বন্ধ করুন