বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: অলিম্পিক্সের মঞ্চে দেশের গর্ব বয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব মেরি কম এবং মনপ্রীত সিং-এর কাঁধে
মেরি কম ও মনপ্রীত সিং 
মেরি কম ও মনপ্রীত সিং 

Tokyo Olympics: অলিম্পিক্সের মঞ্চে দেশের গর্ব বয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব মেরি কম এবং মনপ্রীত সিং-এর কাঁধে

  • একেবারে অন্য সম্মান কাঁধে তুলে নিতে চলেছেন ছ'বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম।

একেবারে অন্য সম্মান কাঁধে তুলে নিতে চলেছেন ছ'বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম। তার সঙ্গে থাকবেন হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। টোকিয়ো অলিম্পিক্সে উদ্বোধনী অনুষ্ঠানের দিন পতাকা বয়ে নিয়ে যাবেন মেরি এবং মনপ্রীতই। এটা নিঃসন্দেহে যে কোনও অ্যাথলিটের কাছে বড় সম্মান।

ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশন সোমবার এই ঘোষণা করেছে। সেই সঙ্গে তারা জানিয়েছে, অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বইবেন তারকা কুস্তিগীর বজরং পুনিয়া। আইওএ প্রেসিডেন্ট নরিন্দর বাত্রা বলেছেন, '২০২০ টোকিয়ো অলিম্পিক্সের ২৩ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানে পতাকা বয়ে নিয়ে যাবেন মেরি কম এবং মনপ্রীত সিং। আর ৮ অগস্ট সমাপ্তি অনুষ্ঠানে পতাকা বইবেন বজরং পুনিয়া।'

প্রসঙ্গত, টোকিয়ো অলিম্পিক্স শুরু হচ্ছে ২৩ জুলাই থেকে। চলবে ৮ অগস্ট পর্যন্ত। ভারতের প্রায় ১২৬ জন অ্যাথলিট এ বার অলিম্পিক্সে অংশ নেবেন। আর ৭৫ জন অফিসিয়াল থাকবেন। সব মিলিয়ে মোট ২০১ জন সদস্য টোকিয়ো যাবেন।

আসলে গত বছর টোকিয়োতে এই অলিম্পিক্সের আসর বসার কথা ছিল। কিন্তু করোনার জেরে প্রায় এক বছর পিছিয়ে গিয়েছে গেমস। এ বার আবার জুলাই-অগস্টে টোকিয়ো অলিম্পিক্সের আয়োজন নিয়ে জাপানে বিদ্রোহের আগুন জ্বলছে। এই পরিস্থিতিতে আয়োজকেরা কতটা সফল ভাবে অলিম্পিক্সের আয়োজন করতে পারে, সেটাই দেখার অপেক্ষায় গোটা বিশ্ব।

বন্ধ করুন