বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: জৌলুস কমল অলিম্পিকের, টোকিও থেকে সরে দাঁড়ালেন ফেডেরার
রজার ফেডেরার। ছবি- টুইটার (@rogerfederer)।
রজার ফেডেরার। ছবি- টুইটার (@rogerfederer)।

Tokyo Olympics: জৌলুস কমল অলিম্পিকের, টোকিও থেকে সরে দাঁড়ালেন ফেডেরার

  • দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ হাতছাড়া হওয়ায় সোশ্যাল মিডিয়ায় হতাশা প্রকাশ করেন রজার।

কোয়ার্টার ফাইনালে অপ্রত্যাশিতভাবে স্ট্রেট সেটে হেরে উইম্বলডন থেকে বিদায় নিতে হয়েছিল রজার ফেডেরারকে। নিজের স্বাভাবিক খেলা মেলে ধরতে পারেননি ফেডেক্স, সেটা বোঝা গিয়েছিল টুর্নামেন্টের শেষ আটের ফলাফল দেখেই। পুরোপুরি ফিট ছিলেন না, সেটা স্পষ্ট ধরা পড়ছিল। এবার সেই ফিটনেসের জন্যই টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা।

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে ফেডেরার টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন। সঙ্গে তিনি হতাশা প্রকাশ করেন দেশের হয়ে প্রতিনিধিত্ব কারতে পারবেন না বলে। অলিম্পিক না খেলার কারণ হিসেবে রজার হাঁটুর চোটকে দায়ি করেন, ঘাস-কোর্ট মরশুমে যে চোট তাঁকে ভুগিয়েছে।

টুইটারে ফেডেরার লেখেন, ‘ঘাস কোর্ট মরশুমের সময় আমার হাঁটুতে চোট লাগে। এটা মেনে নিতেই হল যে, টোকিও অলিম্পিক থেকে আমার সরে দাঁড়ানো ছাড়া উপায় নেই। আমি ভীষণ হতাশ। কেননা, সুইজারল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করা আমার কাছে গৌরবের এবং যতবার আমি দেশের হয়ে খেলতে নামি, সেটা আমার কেরিয়ারের উজ্জ্বল অধ্যায় হিসেবেই চিহ্নিত হয়। আমি ইতিমধ্যেই সুস্থ হওয়ার প্রক্রিয়ায় রয়েছি। আশা করি গ্রীষ্মের শেষ দিকেই কোর্টে ফিরতে পারব। সুইজারল্যান্ডের গোটা দলের জন্য আমার শুভকামনা রইল।’

উল্লেখ্য, ২০১২ লন্ডন অলিম্পিকের সিঙ্গলসে রুপো জিতেছিলেন ফেডেরার। ফাইনালে অ্যান্ডি মারের কাছে হেরে গিয়েছিলেন তিনি। তার আগে ২০০৮ বেজিং অলিম্পিকে ওয়ারিঙ্কার সঙ্গে জুটি বেঁধে ডাবলসে গোল্ড মেডেল জেতেন রজার।

বন্ধ করুন