বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে গেলেন মনিকা-শরৎ

Tokyo Olympics: টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে গেলেন মনিকা-শরৎ

মনিকা-শরৎ।

ব্যক্তিগত বিভাগে তাঁরা আগেই অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে গিয়েছেন। এ বার মিক্সড ডাবলসেও অলিম্পিক্সের ছাড়পত্র জোগাড় করে নিলেন মনিকা বাত্রা-শরৎ কমল। দোহায় অনুষ্ঠিত এশিয়ান অলিম্পিক্স কোয়ালিফিকেশন টুর্নামেন্টে এই জুটি অসাধরাণ লড়াই করে ৪-২-এ হারিয়ে দেয় কোরিয়ার লি সাংসু-জিওন জিহি জুটিকে।

পিছিয়ে থেকেও অসাধারণ প্রত্যাবর্তন। বিশ্বের পাঁচ নম্বর জুটির বিরুদ্ধে দুরন্ত লড়াই করে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিলেন মনিকা-শরৎ। প্রথম দু'টি  গেম ৮-১১, ৬-১১-তে হেরে বসেছিল ভারতীয় জুটি। কিন্তু এর পরেই ঘুরে দাঁড়ান তারা। তৃতীয় গেমে ছন্দে ফিরে নিজেদের সার্ভ-এ মাত্র এক পয়েন্ট নষ্ট করেছিলেন ভারতের দুই তারকা প্যাডেলার। পরের চারটি গেম ১১-৫, ১১-৬, ১৩-১১ এবং ১১-৮-এ জিতে টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করে ২০১৮ সালের এশিয়ান গেমসে ব্রোঞ্জজয়ী ভারতীয় জুটি।

বিশ্বের পাঁচ নম্বর জুটির বিরুদ্ধে জয় পাওয়াটা মোটেই সহজ ছিল না। কিন্তু কখনওই নিজেদের আত্মবিশ্বাস হারাননি মনিকা-শরৎ। মনিকা বলেছেন, ‘সত্যি সত্যি আমি খুব খুশি। জিওন জিহি এবং লি সাংসুর মতো প্লেয়ারের বিরুদ্ধে লড়াই করেছি। আমি ওদের সার্ভিস নিয়ন্ত্রণ করতে পেরেছি। খুব সহজে অ্যাটাক করতে পেরেছি। নিজের একটা তৃপ্তি হচ্ছে। এ ভাবেই আরও খাটতে চাই। সাফল্য পেতে চাই।’

পুরুষদের সিঙ্গলসে ইতিমধ্যেই শরৎ কমল এবং জি সাথিয়ান যোগ্যতা অর্জন করেছেন।  মেয়েদের সিঙ্গলসে মনিকা এবং সুতীর্থা মুখোপাধ্যায়ও অলিম্পিক্সের ছাড়পত্র পেয়েছেন। স্বভাবতই এ বার টিটি থেকে পদক পাওয়ার বিষয়ে আশাবাদী ভারতীয় টেবলটেনিস মহল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এদিক নেই, ওদিক আছে! কথায় কথায় ভারতকে 'তোপ' দাগা মুইজ্জুর নয়া আবদার দিল্লির কাছে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap সেলসের চাকরি ছেড়ে গানের জগতে শ্রীকান্ত,গায়কের গল্প শুনে সৌরভ বললেন 'এটা ভাগ্য…' ৩০০ মিসাইল হামলা সামলে এবার ইরানকে জবাব দেবে ইজরায়েল? নেওয়া হল কোন সিদ্ধান্ত? MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! রচনার বর্ণনার সঙ্গে মিল নেই শ্রীতমার প্রেমিকের! 'পুতুল'- এর মনের মানুষ কে তবে? 'ন্যায়বিচার নয়…', বাবার খুনির মৃত্যু নিয়ে মনের কথা বললেন সরবজিৎ কন্যা ‘কিছু সিনেমা…’,মিস্টার অ্যান্ড মিসেস মাহির মুক্তির দিন ঘোষণা করণের, কবে আসছে ছবি MI-এর হয়ে ওপেনে সব থেকে বেশি রান, সচিনের রেকর্ড ভাঙলেন রোহিত মোহনবাগানের বিপদ বাড়াল গোয়া! ISL-এ ডুবতে পারে দু'কূলই, কীভাবে চাপ কাটাতে হবে?

Latest IPL News

IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.