বাংলা নিউজ > ময়দান > Tokyo Paralymics: ব্যাডমিন্টনের পৃথক তিন বিভাগে আরও ৩টি পদক নিশ্চিত ভারতের, ব্রোঞ্জের জন্য লড়বেন বাংলার মনোজ
সুহাস ইয়াথিরাজ, প্রমোদ ভগত, মনোজ সরকার
সুহাস ইয়াথিরাজ, প্রমোদ ভগত, মনোজ সরকার

Tokyo Paralymics: ব্যাডমিন্টনের পৃথক তিন বিভাগে আরও ৩টি পদক নিশ্চিত ভারতের, ব্রোঞ্জের জন্য লড়বেন বাংলার মনোজ

  • ফাইনালে পৌঁঁছে প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনে নিশ্চিত হল তিনটি পদক। ব্রোঞ্জের জন্যে লড়বেন ভারতের আরও দুই।

টোকিও প্যারালিম্পিক্সে ভারতের জন্যে একের পর এক পদক নিয়ে আসছেন বিশেষ বিশেষ সব অ্যাথলিট। দেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ প্যারালিম্পিক্সে এবার নিশ্চিত হল আরও দুটি পদক। ব্যাডমিন্টনের দুটি পৃথক বিভাগে ভারতের দুই শাটলার ফাইনালে পৌঁছেছেন। এর ফলে আরও দুটি সোনা জেতার হাতছানি ভারতের সামনে। ইতিমধ্যেই টোকিওতে তিনটি সোনা জিতেছে ভারত। পুরুষদের সিঙ্গলস SL3 বিভাগে ফাইনালে গিয়েছেন ভারতের প্রমোদ ভগত। তিনি লড়বেন গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলের বিরুদ্ধে। এদিকে SH6 বিভাগে কৃষ্ণ নাগারও ফাইনালে গিয়ে একটি পদক নিশ্চিত করেছেন ভারতের জন্য।

এই SL3 বিভাগেই ব্রোঞ্জের জন্য লড়বেন বাংলার মনোজ সরকার। তিনি মুখোমুখি হবেন জাপানের দাইসুকে ফুজিহারার বিরুদ্ধে। সেমিফাইনালে মনোজ হেরে গিয়েছিলেন এই বিভাগে বিশ্বের দুই নম্বর শাটলার গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলের বিরুদ্ধে। এর আগে ২০১২ সালের লন্ডনে তিনি মাত্র কয়েক পয়েন্টের ব্যবধানে চতুর্থ স্থানে শেষ করেছিলেন।

অপরদিকে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলস SL4 বিভাগে ফ্রান্সের এল মাজুরের মুোমুখি হবেন ভারতের সুহাস ইয়াথিরাজ। এই বিভাগেই ব্রোঞ্জ পদকের জন্যে ইন্দোনেশিয়ার এফ সেতিওয়ানের বিরুদ্ধে লড়বেন ভারতেরই তরুণ।

এদিকে SL3 বিভাগে বিশ্বের এক নম্বর খেলোয়াড় ভারতের প্রমোদ ভগত। তাই তাঁর থেকে সোনার আশা সবথেকে বেশি। সেমিফাইনালে তিনি হারিয়ে দিলেন জাপানের দাইসুকে ফুজিহারাকে ২১-১১, ২১-১৬ ব্যবধানে হারিয়ে ফাইনালে যান। এদিকে SL4 বিভাগে সেমিফাইনালে সুহাস ইন্দোনেশিয়ার এফ সেতিওয়ানকে ২১-৯, ২১-১৫ ব্যবধানে হারান। অপরদিকে এই বিভাগে বিশ্বের ১ নম্বর খেলোয়াড় ফ্রান্সের এল মাজুরের কাছে সেমিফাইনালে হেরে যান ভারতেরই তরুণ।

 

বন্ধ করুন