বাংলা নিউজ > ময়দান > Tokyo Paralympics: মিক্সড ৫০মি পিস্তলে জোড়া পদক,ভারতের হয়ে তৃতীয় সোনা মণীশের
পদক জেতার পর মণীশ নারওয়াল এবং সিংরাজ
পদক জেতার পর মণীশ নারওয়াল এবং সিংরাজ

Tokyo Paralympics: মিক্সড ৫০মি পিস্তলে জোড়া পদক,ভারতের হয়ে তৃতীয় সোনা মণীশের

  • মিক্সড ৫০ মিটার পিস্ত এসইইচ১ ইভেন্টে নিজের কেরিয়ারের সেরা পারফর্ম্যান্স করে ভারতকে সোনা এনে দিলেন শুটার মণীশ নারওয়াল।

টোকিও প্যারালিম্পিক্সে পদকের বর্ষণ ভারতের উপর। প্যারালিম্পিক্সের ১১তম দিনের সকালে একই ইভেন্টে জোড়া পদক পেল ভারত। মিক্সড ৫০ মিটার পিস্ত এসইইচ১ ইভেন্টে নিজের কেরিয়ারের সেরা পারফর্ম্যান্স করে ভারতকে সোনা এনে দিলেন ১৯ বছর বয়সী শুটার মণীশ নারওয়াল। মোট ২১৮.২ পয়েন্ট পেয়েছেন তিনি। তাঁর থেকে মাত্র ১.৫ পয়েন্ট কম পেয়ে ভারতকে রুপো অনে দিলেন সিংরাজ। তিনি পান ২১৬.৭ পয়েন্ট। এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন রাশিয়ান প্যারালিম্পিক্স কমিটির শুটার এস মালিশেভ।

প্রাথমিক ১০টি শটের পর এই ইভেন্টে প্রথম স্থানে ছিলেন সিংরাজ। পঞ্চম স্থানে ছিলেন মণীশ নারওয়াল। তবে পরবর্তীতে দুই শটের রাউন্ডগুলিতে ধারাবাহিক ভাবে ১০ পয়েন্টের উপর শট মেরে উপরে উঠতে থাকেন মণীশ। শেষ পর্যন্ত রাশিয়ান প্যারালিম্পিক্স কমিটির শুটার এস মালিশেভ অষ্টম রাউন্ডের পর ১৯৬.৮ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে শেষ করলে ভারতের  দুটি পদক নিশ্চিত হয়ে যায়। 

নবম রাউন্ডে সিংরাজ মণীশের থেকে ০.৪ পয়েন্ট বেশি পেলেও প্রথম স্থানে ফিরতে পারেননি। শেষ রাউন্ডে শিংরাজ শুট করেন ১৭.৯। মণীশ শুট করে সংগ্রহ করেন ১৭.৫ পয়েন্ট। তবে আগে থেকে অনেকটাই এগিয়ে থাকা সুবাদে সোনা নিশ্চিত করেন মণীশ। ১.৫ পয়েন্ট কম পেয়ে ভারতকে রুপো অনে দিলেন সিংরাজ। 

মিক্সড ৫০ মিটার পিস্ত এসইইচ১ ইভেন্টে একমাত্র নারী হিসেবে ফাইনালসে গিয়েছিলেন ইরানের শুটার এস জাভানমারদি। তিনি চতুর্থ রাউন্ডেউ বাদ পড়ে যান। প্রতিযোগিতায় দুই চিনা শুটারও ছিলেন। তাঁরা চতুর্থ এবর পঞ্চম রাউন্ডে বেরিয়ে যান। 

 

 

বন্ধ করুন