বাংলা নিউজ > ময়দান > Tokyo Paralympics: ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পেলেন সিংরাজ

Tokyo Paralympics: ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পেলেন সিংরাজ

সিংরাজ।

১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পান সিংরাজ। ফাইনালে তাঁর মোট স্কোর হয় ২১৬.৮ এবং তিনি তৃতীয় স্থানে শেষ করেন। ভারতের মোট পদক সংখ্যা দাঁড়াল ৮টি। ২টি সোনা, ৪টি রুপো এবং ২টি ব্রোঞ্জ।

টোকিও প্যারালিম্পিক্স থেকে ফের সাফল্য পেল ভারত। মঙ্গলবার প্যারা গেমসের সপ্তম দিনে শ্যুটিংয়ে ১০ মিটার এয়ার পিস্তলের এসএইচওয়ান বিভাগে ব্রোঞ্জ জিতলেন ভারতের সিংরাজ আদানা। কোয়ালিফিকেশন রাউন্ডে ৬ নম্বরে থেকে ফাইনালে উঠেছিলেন তিনি। চলতি প্যারা গেমসে সব মিলিয়ে ভারতের পদক দাঁড়াল ৮টি। ২টি সোনা, ৪টি রুপো এবং ২টি ব্রোঞ্জ।

ফাইনালে সিংরাজের মোট স্কোর ছিল ২১৬.৮। তৃতীয় স্থানে শেষ করেন তিনি। ভারতের আর এক প্রতিযোগী মণিশ নারওয়াল সাত নম্বর স্থানে শেষ করেছেন। মণিশ বাছাই পর্বে ৫৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিলেন। তখন থেকেই তাঁকে ঘিরে প্রত্যাশা তৈরি হয়েছিল। তবে ফাইনালে তিনি চূড়ান্ত নিরাশ করেন।

১০ মিটার এয়ার পিস্তলের এসএইচওয়ান বিভাগে প্যারালিম্পিক্সে রেকর্ড গড়ে সোনা জিতলেন চিনের চাও ইয়ং। তাঁর স্কোর ২৩৭.৯। এই নিয়ে পরপর দু'বার প্যারালিম্পিক্সের একই বিভাগে সোনা জিতলেন চাও। রুপো জিতেছেন চিনেরই হুয়াং সেং। তাঁর স্কোর ২৩৭.৫।

এর আগে কোনও প্যারালিম্পিক্স থেকে একই সঙ্গে এত পদক কখনও পায়নি ভারত। কয়েক মাস আগে প্যারা শ্যুটিং বিশ্বকাপে সোনা জিতেছিলেন সিংরাজ। আজও সোনার দিকেই এগোচ্ছিলেন। তবে শেষের দিকে কয়েকটি শটের কারণে ব্রোঞ্জ জিতেই খুশি থাকল হল তাঁকে।

সোমবার টোকিও প্যারিলিম্পিক্সে ছিল সোনার দিন। একদিনে দু'টি সোনা পেয়েছিল ভারত। সকালে ১০ মিটার প্যারা শ্যুটিংয়ে অবনী লেখারা-র পর, বিকেলে জ্যাভলিনে এফসিক্সটিফোর বিভাগে বিশ্বরেকর্ড গড়ে সোনা জেতেন সুমিত আন্তিল। ৭ অগস্ট টোকিও অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। আর সেই টোকিওতেই প্যারালিম্পিক্সের জ্যাভলিনেই  নীরজের ২৩ দিন পর সোনা জেতেন সুমিত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান ভয়াবহ ঝঞ্ঝায় দুর্ঘটনার কবলে লন্ডন থেকে সিঙ্গাপুরগামী বিমান, মৃত ১,আহত বহু সাগরে তৈরি ঘূর্ণাবর্ত, গভীর নিম্নচাপ ২দিন পরে, বাংলায় ভারী বৃষ্টি কবে থেকে? ভোটের আগে বড় স্বস্তি BJP প্রার্থী রেখা পাত্রর, রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট বুদ্ধপূর্ণিমা ২০২৪ এ গজলক্ষ্মী সহ বহু শুভ যোগ! তুলা সহ ৩ রাশির সৌভাগ্য তুঙ্গে দেবের উত্থানের গল্প এবার বড়পর্দায়! বায়োপিকে ঝলক প্রকাশ্যে আসতেই হেসে খুন সবাই পাহাড়ে বেড়াতে গিয়ে পাথরের উপর পাথর সাজান, কিন্তু এর মানে জানেন? কখন এটি ‘অশুভ’ হামলাকারীকে ছাড়, আক্রান্ত সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিল পুলিশ ‘জগন্নাথদেবও মোদীর ভক্ত’, মন্তব্যের পর ৩ দিনের উপবাসের পথে BJPর সম্বিত পাত্র

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.