বাংলা নিউজ > ময়দান > ‘একই ভাবে আউট হও, বিরক্ত হও না’, পন্তকে তাতাতে শাস্ত্রীর এই খোঁচাই যথেষ্ট ছিল
ঋষভ পন্ত।

‘একই ভাবে আউট হও, বিরক্ত হও না’, পন্তকে তাতাতে শাস্ত্রীর এই খোঁচাই যথেষ্ট ছিল

  • এজবাস্টন টেস্টের প্রথম দিনে মাত্র ৮৯ বলে শতরান করেন পন্ত। টেস্টে তাঁর পঞ্চম শতরান। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয়। পাঁচটির মধ্যে চারটি শতরানই এসেছে বিদেশের মাটিতে। টেস্টে ভারতের উইকেটরক্ষক হিসাবে দ্রুততম শতরান করলেন পন্ত। ভেঙে দিলেন মহেন্দ্র সিংহ ধোনির রেকর্ড।

গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হোম সিরিজের সময় কী ভাবে ঋষভ পন্তকে তাতিয়ে দিয়েছিলেন রবি শাস্ত্রী, সে কথা এজবাস্টন টেস্ট চলাকালীন প্রকাশ্যে এনেছেন রবি শাস্ত্রী। তিনি দাবি করেছেন যে, ভারতের তারকা উইকেটকিপার ব্যাটিংয়ে অন্য মাত্রা যোগ করেছিলেন।

রবি শাস্ত্রী, যিনি ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন, যখন পন্ত অস্ট্রেলিয়ায় দু'টি অসাধারণ ইনিংস খেলার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠেও দুরন্ত ছন্দে ছিলেন। স্কাই স্পোর্টসে ধারাভাষ্য দেওয়ার সময়ে রবি শাস্ত্রী বলছিলেন, ‘গত বছর আমি পন্তের সঙ্গে কথা বলেছিলাম এবং আমি ওকে বলেছিলাম যে, তুমি প্রতি বার একই ভাবে উইকেট ছুঁড়ে দিয়ে আসছো দেখে আমি বিরক্ত হয়ে যাচ্ছি, তুমিও নিজে বিরক্ত হচ্ছো না? তুমি কেন অন্য় রকম কিছু করবে না, বড় কিছু করবে না.. ধরো রিভার্স সুইপের মতো কিছু? এবং আমি তখন দেখেছিলাম, ওর চোখ জ্বলছে। একজন খেলোয়াড়ের ক্ষমতাকে সমর্থন করা খুবই গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন: চলো একটা পার্টনারশিপ গড়ি- জাদেজাকে সহজ পরামর্শ দেন পন্ত

শাস্ত্রী আরও বলেছেন, পন্ত এর পর আমেদাবাদ টেস্টে জেমস অ্যান্ডারসনকে দ্বিতীয় নতুন বলে রিভার্স সুইপ করতে যান এবং তার পরে সাদা বলের সিরিজে জোফ্রা আর্চারের বলে আরও দ্রুত এই শটটি খেলেন। 

আরও পড়ুন: ইংল্যান্ডকে কচুকাটা করলেন পন্ত, দেখুন ৬ মিনিটের হাইলাইটস

রবি শাস্ত্রী যোগ করেছেন, ‘ও জ্যাক লিচকে কয়েক বার রিভার্স সুইপ করেছিল। পরের টেস্টে অ্যান্ডারসনের বিপক্ষে সেটাই করে। সীমিত ওভারের সিরিজে ওদের অন্যতম দ্রুততম বোলার জোফ্রা আর্চারকে এক ধাপ এগিয়ে আরও দ্রুত রিভার্স সুইপ করে।’

ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টেস্টের প্রথম দিনে এজবাস্টনে ষষ্ঠ উইকেটের জুটিতে ঋষভ পন্ত-রবীন্দ্র জাদেজা ২২২ রান যোগ করে ভারতকে ম্যাচে ফেরান। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভারতের সেরা ষষ্ঠ উইকেটের জুটি উপহার দিল দীর্ঘতম টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট। আর পন্ত-জাদেজা জুটিই ভারতকে পৌঁছে দিল লড়াই করার মতো মঞ্চে। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৭ উইকেটে ৩৩৮। পন্ত করে ১১১ বলে ১৪৬ রান। ৮৩ করে অপরাজিত রয়েছেন রবীন্দ্র জাদেজা।

বন্ধ করুন