বাংলা নিউজ > ময়দান > ফের অঘটন রোলাঁ গারোয়, এ বার সরে দাঁড়ালেন বিশ্বের এক নম্বর তারকা বার্টিও
ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন বার্টি। ছবি: রয়টার্স
ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন বার্টি। ছবি: রয়টার্স

ফের অঘটন রোলাঁ গারোয়, এ বার সরে দাঁড়ালেন বিশ্বের এক নম্বর তারকা বার্টিও

  • বার্টি এ দিন সরে যাওয়ায়, মহিলা সিঙ্গলসের প্রথম তিন টেনিস প্লেয়ারই ফ্রেঞ্চ ওপেন থেকে না কারণে ছিটকে গেলেন। তিনে থাকা সিমোনা হালেপ টুর্নামেন্ট শুরুর আগেই চোটের জন্য সরে দাঁড়িয়েছিলেন। এরপর সাংবাদিক সম্মেলন না করা নিয়ে বিতর্কের জেরে সরে দাঁড়ান দুই নম্বরে থাকা নাওমি ওসাকা।

এই বছর ফ্রেঞ্চ ওপেনে একের পর এক অঘটন ঘটে চলেছে। বিশেষত মহিলা সিঙ্গলসে। বৃহস্পতিবার চোটের কারণে সরে দাঁড়াতে বাধ্য হলেন মহিলা সিঙ্গলসের এক নম্বর তারকা অ্যাশলে বার্টি। দ্বিতীয় রাউন্ডের ম্যাচ চলাকালীনই চোটের কারণে মাঝপথে কোর্ট ছেড়ে বেরিয়ে যেতে বাধ্য হন বার্টি। গত মাসেও চোটের কারণেই ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল ম্যাচ ছেড়ে বেড়িয়ে গিয়েছিলেন বার্টি।

এ দিন পোল্যান্ডের মাগদা লিনেত্তের বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলতে নেমেছিলেন বার্টি। শুরু থেকেই একেবারেই ছন্দে ছিলেন না অস্ট্রেলিয়ার তারকা প্লেয়ার। প্রথম সেট বাজে ভাবে হারেন তিনি। ১-৬ একেবারে উড়ে যান বার্টি। এর পরেই চিকিৎসার জন্য উঠে যেতে দেখা যায় তাঁকে। তবে চিকিৎসা করিয়ে এসেও স্বচ্ছন্দ ছিলেন না তিনি। দ্বিতীয় সেটের চতুর্থ গেমের পর আর খেলতেই পারেননি। ম্যাচ ছেড়ে দেন বার্টি।

শুধু এই রাউন্ডেই নয়। প্রথম রাউন্ডের ম্যাচেও চোটের কারণে সমস্যায় পড়েছিলেন তিনি। তবে সেই ম্যাচে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠলেও শেষরক্ষা হল না। বার্টি এ দিন সরে যাওয়ায়, মহিলা সিঙ্গলসের প্রথম তিন টেনিস প্লেয়ারই ফ্রেঞ্চ ওপেন থেকে না কারণে ছিটকে গেলেন। তিনে থাকা সিমোনা হালেপ অবশ্য টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই চোটের জন্য সরে দাঁড়িয়েছিলেন। এরপর সাংবাদিক সম্মেলন না করা নিয়ে বিতর্কের জেরে সরে দাঁড়ান দুই নম্বরে থাকা নাওমি ওসাকাও। এ ছাড়াও টুর্নামেন্টের একাদশ বাছাই চেক প্রজাতন্ত্রের পেত্রা কিটোভাও চোট পেয়ে টুর্নামেন্ট থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছেন।

বন্ধ করুন