বাংলা নিউজ > ময়দান > মুস্তাক আলিতে দুরন্ত পারফরম্যান্স, যে ১০ ক্রিকেটারের প্রতি নজর থাকবে IPL নিলামে
আগ্রাসী মেজাজে বরোদা অধিনায়ক। ছবি- টুইটার।
আগ্রাসী মেজাজে বরোদা অধিনায়ক। ছবি- টুইটার।

মুস্তাক আলিতে দুরন্ত পারফরম্যান্স, যে ১০ ক্রিকেটারের প্রতি নজর থাকবে IPL নিলামে

  • সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফিতে ব্যাটে-বলে নজর কেড়েছেন বেশ কিছু ঘরোয়া ক্রিকেটার।

শুভব্রত মুখার্জি

সৈয়দ মুস্তাক আলি ট্রফির হাত ধরেই করোনা পরবর্তীতে ভারতের মাটিতে ফিরেছে ঘরোয়া ক্রিকেট। টি-২০ প্রতিযোগিতায় বিভিন্ন রাজ্য দলের হয়ে একাধিক অনামি ক্রিকেটার ব্যাট বা বল হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন। ফেব্রুয়ারি মাসে আর কয়েক সপ্তাহ পরেই বসবে আইপিএলের মিনি নিলামের আসর। এবার নিলামের আসর বসছে চেন্নাইয়ের গ্র্যান্ড চোলা হোটেল।

নিলামের আগে সমস্ত ফ্র্যাঞ্চাইজি তাদের শেষ মূহুর্তের প্রস্তুতি সেরে ফেলছে। সব দলই নিজেদের স্ট্র্যাটেজি সাজিয়ে নিচ্ছে। এই নিলামে সৈয়দ মুস্তাক আলি ট্রফির পারফরম্যান্সের হাত ধরে বেশ কিছু অনামি মুখের সুযোগ হতে পারে আইপিএলের মঞ্চে। আসুন একনজরে দেখে নেওয়ার চেষ্টা করি সেই সব অনামি তারকাদের, যাঁরা এই নিলামের অন্যতম মুখ হয়ে উঠতে পারেন-

∆ মহম্মদ আজহারউদ্দিন:

সৈয়দ মুস্তাক আলির অন্যতম আবিষ্কার এই কেরালার ব্যাটসম্যান। ব্যাট হাতে যখন জ্বলে উঠেছেন তার ইনিংসের রোমাঞ্চ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন ক্রিকেটপ্রেমীরা। মুম্বইয়ের বিরুদ্ধে অবিশ্বাস্য ইনিংস খেলে দেশের ক্রিকেটে শিরোনামে উঠে আসেন তিনি। টি-২০ ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট ১৪৪.২৭।

∆ রাহুল সিং:

মুস্তাক অলিতে ৫ ম্যাচে ১৭৬.৮১ স্ট্রাইক রেটে ২৪৪ রান করেছেন এই প্রতিভাবান ক্রিকেটার। প্রতিযোগিতাতে রয়েছে তার তিনটি হাফসেঞ্চুরিও। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স করা এই ২৫ বছরের ব্যাটসম্যান এবার আইপিএলে দল না পেলে তা হবে বিস্ময়কর।

∆ শেলডন জ্যাকসন:-

ঘরোয়া ক্রিকেটের বর্ষীয়ান তারকা সৌরাষ্ট্র ছেড়ে এই মরশুমে খেলছেন পুদুচেরির হয়ে। এবারের মুস্তাক আলিতে তার পারফরম্যান্স অসাধারণ। ১৫৫.১২ স্ট্রাইক রেটে করেছেন ২৪২ রান। উইকেটকিপিং করার দক্ষতাও যথেষ্ট ভাল।

∆ আশুতোষ আমন :-

রিস্ট স্পিনার এবারের সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুরন্ত পারফরম্যান্স করেছেন। ৬ ম্যাচে দুবার ইনিংসে ৪ উইকেট সহ মোট ১৬ উইকেট নিয়েছেন।

∆ লুকম্যান মেরিওয়ালা:-

মুস্তাক আলিতে বরোদাকে ফাইনালে তোলার অন্যতম কান্ডারি তিনি। ৭ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন বাঁ হাতি পেসার।

∆ চেতন শাকারিয়া : -

মেরিওয়ালার পথে হেঁটে এই লেফট আর্ম সিমারও নজর কেড়েছেন। সৌরাষ্ট্রের হয়ে সৈয়দ মুস্তাক আলিতে বিদর্ভ ম্যাচে পাঁচ উইকেট নিয়ে সবার নজরে পড়েন।

∆ ভেঙ্কটেশ আইয়ার:

মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার ব্যাটসম্যান নজর কেড়েছেন সৈয়দ মুস্তাক আলিতে। ১৪৯.৩৪ গড়ে ২২৭ রান করেছেন তিনি। ডান হাতি স্লো মিডিয়াম পেস বোলিং করা তার অন্যতম হাতিয়ার।

∆ কেদার দেবধর:

ক্রুনাল পান্ডিয়া বাড়ি ফিরে আসার পর বরোদাকে নেতৃত্ব দিয়ে ফাইনালে তুলেছেন। মুস্তাক আলিতে করেছেন ৩০০-র বেশি রান।

∆ অভি বারোট:

সৈয়দ মুস্তাক আলির চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক সৌরাষ্ট্রের উইকেটকিপার ব্যাটসম্যান। দ্রুত রান করতে সক্ষম তিনি।

∆ প্রেরক মানকড়:

তাঁর স্ট্রাইক রেট চমকপ্রদ। ১৮১.৪১ স্ট্রাইক রেটে রান করতে পারা এই মিডিয়াম পেসার যে কোন দলের সম্পদ হতে পারেন।

বন্ধ করুন