বাংলা নিউজ > ময়দান > ব্রিজভূষণের গ্রেফতারের দাবিতে ফের যন্তর মন্তরে ধর্নায় সাক্ষী, বজরং, বিনেশরা

ব্রিজভূষণের গ্রেফতারের দাবিতে ফের যন্তর মন্তরে ধর্নায় সাক্ষী, বজরং, বিনেশরা

ফের ধর্নায় বসলেন বজরং, বিনেশ, সাক্ষীরা।

রবিবার দিল্লির কন্নট প্লেস থানায় ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করা হয়। কিন্তু পুলিশ এফআইআর দায়ের করতে চায়নি। এতেই ক্ষুব্ধ কুস্তিগিররা। সেই কারণেই তারা নতুন করে ধর্না শুরু করেন।

জাতীয় কুস্তির সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিং-কে গ্রেফতারের দাবিতে রবিবার যন্তর মন্তরে ফের ধর্নায় বসলেন সাক্ষী মালিক, বজরং পুনিয়া, বিনেশ ফোগাটরা। প্রায় তিন মাস পর আবার ধর্নায় বসলেন দেশের নামী কুস্তিগিররা। তাঁরা দিল্লি পুলিশের বিরুদ্ধেও অসহযোগিতার অভিযোগ তুলেছেন। তাঁদের দাবি, মহিলা কুস্তিগিরদের যৌন নির্যাতন করা হলেও তাঁর বিরুদ্ধে কোনও এফআইআর দায়ের করা হচ্ছে না।

রবিবার দিল্লির কন্নট প্লেস থানায় ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করা হয়। কিন্তু পুলিশ এফআইআর দায়ের করতে চায়নি। এতেই ক্ষুব্ধ কুস্তিগিররা। সেই কারণেই তারা নতুন করে ধর্না শুরু করেন। বিনেশ ফোগাট বলেন, ‘যত দিন না বিচার পাই আমরা এখানেই খাব এবং ঘুমবো। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর এবং বাকি আধিকারিকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি গত তিন মাস ধরে। কমিটির তরফেও কোনও উত্তর দেওয়া হচ্ছে না। আমাদের ফোন ধরা হয় না। দেশের হয়ে এত পদক জিতেছি। তার পরেও আমাদের ক্যারিয়ার খাদের কিনারায় দাঁড়িয়ে রয়েছে।’

আরও পড়ুন: অর্জুন গলালো এক ওভারে ৩১, MI-এর বিরুদ্ধে শেষ ৬ ওভারে রেকর্ড রান PBKS-এর

সাক্ষী মালিক বলেন, ‘আমরা সেই রিপোর্ট চাই যেখানে মহিলা কুস্তিগিরদের বয়ান রয়েছে। সেটি জনসমক্ষে প্রকাশ করতে হবে। এটা স্পর্শকাতর বিষয়, কারণ এর মধ্যে এক নাবালিকার অভিযোগও রয়েছে।’ বজরং পুনিয়ার দাবি আবার, ‘ব্রিজভূষণ গ্রেফতার না হওয়া পর্যন্ত আমরা এখান থেকে কোথাও নড়ছি না।’

ব্রিজভূষণ এখনও নিজের অপরাধ শিকার করেননি। ধর্নার খবর শুনে তিনি বলেন, ‘আমি শুনেছি, দিল্লিতে আমার বিরুদ্ধে বিক্ষোভ চলছে। আমি বুঝতেই পারছি না কেন এই অভিযোগ করা হচ্ছে। আমার বিরুদ্ধে বিনেশ অভিযোগ করেছে। কিন্তু তার আগে কি অন্য কোনও কুস্তিগির এই অভিযোগ তুলেছিল? কেউ এগিয়ে এসেছিল? হঠাৎ করে এখন কেন অভিযোগ উঠছে? সবটাই ষড়যন্ত্র। এই অপবাদ নিয়ে থাকা যায় না। দরকার পড়লে পদত্যাগ করব।’

আরও পড়ুন: ম্যাক্সি-ফ্যাফের যুগলবন্দি ও হার্ষালের বোলিংয়ে জয়ের রসদ পেল 'সবুজ' ব্যাঙ্গালোর

কুস্তিগিররা প্রথমে এই বছরের জানুয়ারিতে যন্তর মন্তরে বিক্ষোভে বসেন, ব্রিজভূষণকে প্রধান কার্যালয় থেকে অপসারণ এবং ভারতের রেসলিং ফেডারেশন ভেঙে দেওয়ার দাবীতে। ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ, কুস্তিগীরদের যৌন হয়রানি ও দুর্ব্যবহারের।

ব্রিজভূষণের শাস্তি এবং ভারতীয় কুস্তি সংস্থার প্রশাসনের পরিবর্তন দাবি জানিয়ে নয়া দিল্লির যন্তর মন্তরে অবস্থান বিক্ষোভ শুরু করেছিলেন ভারতের প্রথম সারির কুস্তিগিররা। সেই অবস্থান বিক্ষোভে তাঁরা দাবি করেছিলেন, ফেডারেশন কর্তারা মহিলা কুস্তিগীরের সঙ্গে অশ্লীল ব্যবহার করেছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অভিযোগ করার জন্য বিনেশ ফোগাটকে নাকি খুনের হুমকিও দিয়েছিলেন ব্রিজভূষণ। সেই হুমকির জন্য মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে আত্মহত্যার কথাও নাকি ভেবেছিলেন বিনেশ।

বিনেশদের অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক অভিজ্ঞ বক্সার মেরি কমের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল। সেই তদন্ত কমিটির রিপোর্ট জমা পড়েছে। মেরি কমের কমিটির দাবি, ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার কোনও সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিলিগুড়িতেও চালু হবে যাত্রী সাথী অ্যাপ ক্যাব, পাহাড়ের জন্যও কি বুক করা যাবে? ‘‌সার্কাস চলছে, সেটা উপভোগ করছি’‌, বঙ্গ–বিজেপিকে নিয়ে বিস্ফোরক পোস্ট অনুপমের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আপনিও কি ফোবিয়ায় ভুগছেন? রেহাই পাওয়ার ৪ সহজ উপায় জানেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’, নরেন্দ্রপুরে ধরা পড়ল বিহারের ২ ছাত্র! জিতুর সঙ্গে বিচ্ছেদের বছর কাটতে না কাটতেই ফের বিয়ে করলেন নবনীতা? ব্যাপারটা কী? বয়স মাত্র ৩২, অভিনেতা রণদীপের অকাল মৃত্যুতে শোকাহত পরিবার, কেন এই অকাল মৃত্যু? অ্যাপ মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিউ টাউনে মৃত্যু তরুণীর আমেরিকায় বিদেশি পড়ুয়াদের জন্য 'অটোমেটিক গ্রিন কার্ড' প্রতিশ্রুতি ট্রাম্পের করোনা ভ্যাকসিনই কি হার্ট অ্যাটাক বাড়িয়ে দিয়েছে? এবার স্পষ্ট করলেন দেবী শেট্টি

T20 WC 2024

আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.