বাংলা নিউজ > ময়দান > কোচ নির্বাচনে বড় চমক! টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব নিলেন ২৯ বছরের তরুণ
রায়েন মেসন। ছবি- টটেনহ্যাম হটস্পার।
রায়েন মেসন। ছবি- টটেনহ্যাম হটস্পার।

কোচ নির্বাচনে বড় চমক! টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব নিলেন ২৯ বছরের তরুণ

  • চার বছর আগে মাথায় গুরুতর আঘাতে থেমে গিয়েছিল খেলোয়াড় হিসাবে ফুটবল জীবন। হেড কোচ হিসাবে নিজের প্রথম ম্যাচেই ইতিহাস তৈরির দোরগোড়ায় সেই রায়েন মেসনই।

চোটের কারণে অচিরেই থেমে গিয়েছিল ফুটবল কেরিয়ার। সেই রায়েন মেসেনই আবারও ফুটবল জগতের চর্চার কেন্দ্রবিন্দুতে। ২৫ এপ্রিল ওয়েম্বলিতে লিগ কাপের ফাইনালে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে তাঁর প্রিয় টটেনহ্যাম হটস্পারের কোচের ভূমিকায় দেখা যাবে ২৯ বছর বয়সী এই তরুণকেই।

হোসে মরিনহোকে কোচের ভূমিকা থেকে বরখাস্ত করার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই মেসনকেই নতুন কোচের পদে নিযুক্ত করল স্পার্স। বহু দশক কোনও ট্রফির মুখ দেখেনি উত্তর লন্ডনের এই ক্লাব। লিগ কাপের জয়ের মধ্যে দিয়ে সেই খরা কাটানোর সুযোগ রয়েছে হ্যারি কেন, সন হিউং মিংদের। এমন এক গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কোচের ছাঁটাইতে কিছুটা ভ্রু কুঁচকেছিল ফুটবলমহল। তবে বেশি বিলম্ব না করে মেসনের হাতেই দায়িত্ব তুলে দিল স্পার্স। 

এক অফিসিয়াল বিবৃতিতে স্পার্স জানায়, ‘মরশুমের শেষ অবধি অস্থায়ী কোচের ভূমিকায় আমরা রায়েন মেসনের নাম ঘোষণা করছি। রায়েনের পাশাপাশি নাইজেল গিবস ও খ্রিস পাওয়েল অস্থায়ী সহকারী কোচের ভূমিকায় থাকবেন। মাইকেল ভর্মকে গোলকিপার কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এনাদের পাশাপাশি লেডলি কিং নিজের আগের ভূমিকাতেই থাকবেন।’

ক্লাব চেয়ারম্যান ড্যানিয়াল লেভি নিজের দল ও ফুটবলারদের নিয়ে বেশ আশাবাদী। তিনি জানান, ‘প্রতিভাবান খেলোয়াড়ে ভর্তি এই দলের প্রতি আমার পূর্ণ আস্থা আছে। আমাদের সামনে কাপ জয়ের হাতছানির পাশাপাশি ছ'টি প্রিমিয়র লিগ ম্যাচও খেলতে হবে। নিজেদের সব শক্তি দিয়ে আমরা মরশুমের শেষটা ভালভাবে করতে আগ্রহী।’ চার বছর আগে মাথায় গুরুতর আঘাতে থেমে গিয়েছিল খেলোয়াড় হিসাবে ফুটবল জীবন। হেড কোচ হিসাবে নিজের প্রথম ম্যাচেই ইতিহাস তৈরির দোরগোড়ায় সেই মেসনই। তিনি তাঁর প্রিয় দলকে ট্রফি এনে দিতে পারেন কি না, এখন সেটাই দেখার অপেক্ষা।

বন্ধ করুন