বাংলা নিউজ > ময়দান > ১২ রানে ৩ উইকেট থেকে ২৩৬ রানে গিয়ে পড়ল ৬ নম্বর উইকেট, হেডের শতরানে স্বস্তি অজিদের
ট্রেভিস হেড। ছবি: গেটি ইমেজেস
ট্রেভিস হেড। ছবি: গেটি ইমেজেস

১২ রানে ৩ উইকেট থেকে ২৩৬ রানে গিয়ে পড়ল ৬ নম্বর উইকেট, হেডের শতরানে স্বস্তি অজিদের

  • পাঁচ ম্যাচের অ্যাসেজ সিরিজ ইতিমধ্যে ৩-০ জিতে গিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম তিনটি টেস্ট ম্যাচেই জয় ছিনিয়ে নেয় অজিরা।

হোবার্টে টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল অজিরা। নিয়ম রক্ষার টেস্টে অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারে একেবারে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল ব্রিটিশ বোলাররা। কিন্তু শেষ রক্ষা করতে পারল না। প্রথম দিনের শেষে অজিদের স্কোরবোর্ডে জ্বলজ্বল করছে ৬ উইকেটে ২৪১ রান।

প্রথমে শূন্য রান করে সাজঘরে ফিরে যান ডেভিড ওয়ার্নার। তখন দলের রান মাত্র ৩। দ্বিতীয় উইকেট পড়ে উসমান খোয়াজার (৬)। দলের রান তখন ৭। আর দলের ১২ রানের মাথায় আউট হয়ে যান স্টিভ স্মিথ। তিনিও শূন্য রানে সাজঘরে ফেরেন। 

এর পর দলের হাল ধরেছিলেন মার্নাস ল্যাবুশেন এবং ট্রেভিস হেড। তবে ল্যাবুশেন ৪৪ করে আউট হওয়ার পর হেডের সঙ্গে জুটি বাঁধেন ক্যামেরন গ্রিন। ট্রেভিস হেড ১০১ রান যোগ করেন। আর গ্রিন করেন ৭৪ রান। পঞ্চম উইকেটে ১২১ রান যোগ করেন হেড এবং গ্রিন জুটি। তাঁদের সৌজন্যেই দিনের শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ২৪১ রান। ক্রিজে রয়েছেন অ্যালেক্স ক্যারি (১০) এবং মিচেল স্টার্ক (০)।

স্টুয়ার্ড ব্রড এবং অলি রবিনসন ২টি করে উইকেট নিয়েছেন। মার্ক উড এবং ক্রিস ওকস নিয়েছেন ১টি করে উইকেট। 

পাঁচ ম্যাচের অ্যাসেজ সিরিজ ইতিমধ্যে ৩-০ জিতে গিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম তিনটি টেস্ট ম্যাচেই জয় ছিনিয়ে নেয় অজিরা। চতুর্থ টেস্ট ড্র হয়। পঞ্চম টেস্টের ফল কী হয়, সেটাই এখন দেখার!

বন্ধ করুন