বাংলা নিউজ > ময়দান > ১৫২ বলে করলেন ২৩০, অস্ট্রেলীয় ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড ট্রেভিসের
ট্রেভিস হেড।
ট্রেভিস হেড।

১৫২ বলে করলেন ২৩০, অস্ট্রেলীয় ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড ট্রেভিসের

  • গত বছর অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন ট্রেভিস হেড। তিনিই অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে একদিনের ম্যাচে দু'টি দ্বিশতরানের নজির গড়ে ফেললেন। অস্ট্রেলিয়ার আর কোনও ক্রিকেটারের একদিনের ম্যাচে এই রেকর্ড নেই।

অনবদ্য ছন্দে একের পর এক বাউন্ডারি মেরে চলেছিলেন। মাঝে মাঝে ওভার বাউন্ডারিও মারছিলেন। ১২৭ বলে ২৩০ রানের দুরন্ত এক ইনিংস খেললেন। ২৮টি চার এবং ৮টি ছক্কা হাঁকালেন। মন জয় করলেন ক্রিকেট প্রেমীদের। সেই সঙ্গেই গড়ে ফেললেন নয়া নজিরও। 

একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বোচ্চ রানের নজির গড়লেন ট্রেভিস হেড। পাশাপাশি অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে দু'টি দ্বিশতরান করার রেকর্ডও গড়ে ফেললেন ট্রেভিস হেড। এর আগেও লিস্ট ‘এ’র ম্যাচে ২০২ রানের একটি ইনিংসে খেলেছিলেন তিনি।

বুধবার অস্ট্রেলিয়ার মার্শ কাপের ম্যাচে এই নজির গড়েন ট্রেভিস। এই ম্যাচে মুখোমুখি হয়েছিলেন সাউথ অস্ট্রেলিয়া এবং কুইন্সল্যান্ড। কুইন্সল্যান্ডের বিরুদ্ধেই অনবদ্য এই ইনিংস খেলেন ট্রেভিস হেড। এর আগে ২০১৮ সালে অস্ট্রেলিয়ার ওয়ান ডে কাপেই কুইন্সল্যান্ডের বিরুদ্ধে ডি’আর্কি শর্ট ২৫৭ রান করেছিলেন। এটাই অজি ক্রিকেটে সর্বোচ্চ রান। আর ট্রেভিড হেডের করা ২৩০ দ্বিতীয় সর্বোচ্চ। গত বছর অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেট টিম থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে নিজের সেরাটা ঘরোয়া ক্রিকেটে উজাড় করে দিয়ে আবার জাতীয় দলে ফিরতে মরিয়া ট্রেভিস হেড।

সাউথ অস্ট্রেলিয়া টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ট্রেভিস হেডের ২৩০ রানের সৌজন্যেই ৪৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৯১ রানের বড় ইনিংস গড়ে তারা। জ্যাক ওয়েদারলড ৯৭ রান করেছেন। আর তৃতীয় সর্বোচ্চ স্কোর হিসেবে ৩৭ রান করেছেন নাথান ম্যাকসুইনে। বাকিরা কেউ ১৫ রানের গণ্ডিই টপকাতে পারেননি। জবাবে ব্যাট করতে নামার আগেই বৃষ্টির কারণে ডার্কওয়ার্থ লুইসের নিয়মে ওভার কমে যায় কুইন্সল্যান্ডের। ৪৪ ওভারে কুইন্সল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৮০ রান। কিন্তু ৪০.৩ ওভারে ৩১২ রানে শেষ হয়ে যায় কুইন্সল্যান্ডের ইনিংস। সাউথ অস্ট্রেলিয়া ৬৭ রানে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন