বাংলা নিউজ > ময়দান > SA T20 World Cup Squad: বিশ্বকাপে নেই নির্ভরযোগ্য তারকা, মোটে ৬টি ম্যাচ খেলেই দলে ঢুকলেন মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ তুর্কি
ভারতের বিরুদ্ধে লড়াইয়ে ত্রিস্তান স্টাবস। ছবি- বিসিসিআই।

SA T20 World Cup Squad: বিশ্বকাপে নেই নির্ভরযোগ্য তারকা, মোটে ৬টি ম্যাচ খেলেই দলে ঢুকলেন মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ তুর্কি

  • আসন্ন T20 World Cup-এর জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। দেখে নিন কারা সুযোগ পেলেন সেই দলে।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। যদিও বিশ্বকাপে পূর্ণ শক্তির দল হাতে পাচ্ছে না তারা। কেননা চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন নির্ভরযোগ্য তারকা রাসি ভ্যান ডার দাসেন। চোট পেয়ে দাসেনের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার কথা দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার টেস্টের সময় আঙুল ভেঙেছে দাসেনের। অস্ত্রোপচারের জন্যই অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

১৫ জনের স্কোয়াডে ডাক পেয়েছেন তরুণ তুর্কি ত্রিস্তান স্টাবস, যিনি এখনও পর্যন্ত দেশের হয়ে মোটে ৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। আসলে স্টাবস বিশ্বের প্রথমসারির ঘরোয়া টি-২০ লিগগুলিতে ইতিমধ্যেই নজর কেড়েছেন। ইতিমধ্যেই আইপিএলে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের স্কোয়াডে নাম লিখিয়েছেন। স্টাবস দেশের হয়ে ৬ ম্যাচে ১টি অর্ধশতরান-সহ ৩৯.৬৬ গড়ে ১১৯ রান সংগ্রহ করেছেন। উইকেটকিপার-ব্যাটসম্যান হলেও পার্টটাইম অফ-স্পিন বোলিংও করেন তিনি।

দক্ষিণ আফ্রিকা তাদের টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে দিয়েছে অভিজ্ঞ পেসার ওয়েন পার্নেলকে। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে মাঠে নামতে দেখা যাবে আইপিএল খেলা প্রথম সারির প্রায় সব প্রোটিয়া তারকাদের। কুইন্টন ডি'কক, কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিদি, এডেন মার্করামরা যথারীতি জায়গা পেয়েছেন প্রোটিয়া স্কোয়াডে।

আরও পড়ুন:- IND vs SL Super 4: 'আজই এশিয়া কাপ থেকে বিদায় ভারতের', ভবিষ্যদ্বাণী পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের

দুই অভিজ্ঞ স্পিনার কেশব মহারাজ ও তাবরাইজ শামসির নাম রয়েছে ১৫ জনের স্কোয়াডে। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন তেম্বা বাভুমা। ট্রাভেলিং রিজার্ভ হিসেবে বেছে নেওয়া হয়েছে বর্ন ফরচুইন, মারকো জানসেন ও অ্যান্ডিল ফেলুকওয়াওকে।

আরও পড়ুন:- India Probable XI against SL in Asia Cup: হারলেই বিদায়, এশিয়া কাপে ডু-অর-ডাই ম্যাচে ভারত কোন ১১ জনকে মাঠে নামাবে?

টি-২০ বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: তেম্বা বাভুমা (ক্যাপ্টেন), কুউন্টন ডি'কক (উইকেটকিপার), রীজা হেনড্রিক্স, এনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নরকিয়া, ওয়েন পার্নেল, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রিলি রসউ, তাবরাইজ শামসি ও ত্রিস্তান স্টাবস।
ট্রাভেলিং রিজার্ভ: বর্ন ফরচুইন, মারকো জানসেন ও অ্যান্ডিল ফেলুকওয়াও।

বন্ধ করুন