বাংলা নিউজ > ময়দান > টিটি ফেডারেশনের 'টার্গেট' মনিকা বাত্রা, অসন্তুষ্ট হাইকোর্ট
মনিকা বাত্রা ঘটনায় অসন্তুষ্ট হাইকোর্ট (ছবি:টুইটার)
মনিকা বাত্রা ঘটনায় অসন্তুষ্ট হাইকোর্ট (ছবি:টুইটার)

টিটি ফেডারেশনের 'টার্গেট' মনিকা বাত্রা, অসন্তুষ্ট হাইকোর্ট

  • বিচারক রেখা পাল্লি মনে করেন কোর্টে ফেডারেশনকে টেনে আনার জন্যেই মনিকাকে বিরূপ আচরণের 'শিকার' হতে হয়েছে। পাল্লি লেখেন এইভাবে একজন ক্রীড়াবিদকে 'টার্গেট' করা ঠিক নয়।

শুভব্রত মুখার্জি: ভারতীয় টেবিল টেনিসের (টিটি) ইতিহাসে সবথেকে বিতর্কিত ঘটনা মনিকা বাত্রা এবং সৌম্যদীপ রায় ইস্যু। ২০২১ সালের টোকিও অলিম্পিক গেমস চলাকালীন মনিকা বাত্রা এবং সৌম্যদীপ রায়ের সম্পর্কের অবনতি জনসমক্ষে চলে আসে। পরবর্তীতে মনিকার তরফে সৌম্যদীপের বিরুদ্ধে তাকে ম্যাচ গড়াপেটায় সামিল হতে বলার অভিযোগ আনা হয়। সেই ইস্যুতেই সর্বভারতীয় টিটি ফেডারেশনের আচরণে অসন্তোষ প্রকাশ করা হল দিল্লি হাইকোর্টের তরফে। ফেডারেশনের আচরণে স্টার প্যাডলার মনিকাকেই 'টার্গেট' করা হয়েছে বলে মত প্রকাশ করল দিল্লি হাইকোর্ট।

বিচারক রেখা পাল্লি মনে করেন কোর্টে ফেডারেশনকে টেনে আনার জন্যেই মনিকাকে বিরূপ আচরণের 'শিকার' হতে হয়েছে। পাল্লি লেখেন এইভাবে একজন ক্রীড়াবিদকে 'টার্গেট' করা ঠিক নয়। তাহলে বুঝতে হবে বড়সড় সমস্যা রয়েছে। উল্লেখ্য বাত্রার তরফে হাইকোর্টে একটি মামলা করা হয়েছিল। যেখানে ফেডারেশনের একটি নিয়মকে চ্যালেঞ্জ জানান তিনি। আন্তর্জাতিক মঞ্চে ভারতের হয়ে খেলতে গেলে জাতীয় ক্যাম্পে বাধ্যতামূলক উপস্থিতির নিয়ম চালু করা হয়েছে ফেডারেশনের তরফে। সেই নিয়মকেই চ্যালেঞ্জ করে হাইকোর্টে গিয়েছেন মনিকা‌।

উল্লেখ্য ২৩ শে সেপ্টেম্বর হাইকোর্টের তরফে এই নিয়মে ইতিমধ্যেই স্থগিতাদেশ জারি করা হয়েছে। প্রসঙ্গত মনিকা কোর্টের কাছে অভিযোগ জানিয়েছিলেন নিজের ক্ষোভের কথা কোর্টকে জানানোর জন্য তাকে হেনস্থার শিকার হতে হচ্ছে। সেই পরিপ্রেক্ষিতেই হাইকোর্ট এই মন্তব্য করে।

বন্ধ করুন