বাংলা নিউজ > ময়দান > গুরুতর অসুস্থ বলরামের মাথায় অস্ত্রোপচার, এখন স্থিতিশীল
তুলসীদাস বলরাম।
তুলসীদাস বলরাম।

গুরুতর অসুস্থ বলরামের মাথায় অস্ত্রোপচার, এখন স্থিতিশীল

  • পড়ে গিয়ে গুরুতর চোট পেয়েছিলেন। মাথায় অস্ত্রোপচারের পর অবশ্য স্থিতিশীল তুলসীদাস বলরাম। 

গুরুতর অসুস্থ তুলসীদাস বলরাম। জানা গিয়েছে মাথার ভিতরে রক্তক্ষরণ হচ্ছিল তাঁর। ডাক্তারি পরিভাষায় যাকে সাবডিউরাল হেমাটোমা বলে। মঙ্গলবার সকালে তাঁর অস্ত্রোপচার করা হয়। এখন স্থিতিশীল রয়েছেন বলে ইস্টবেঙ্গলের তরফে জানানো হয়েছে।

শুক্রবার নিজের বাড়িতে বাথরুমে পড়ে গিয়েছিলেন ৮৪ বছরের প্রাক্তন এই ফুটবলার। তখনই মাথায় গুরুতর চোট পান। তারপর তাঁকে ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা করে দেখা যায়, মাথায় ভিতর রক্তক্ষরণ হচ্ছে। চিকিৎসকেরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচারের পর অবশ্য ভাল রয়েছেন ভারতের প্রাক্তন তারকা স্ট্রাইকার।

সরকারের তরফে তাঁর পুরো চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়েছে বলে খবর। তাঁর  পাশে দাঁড়িয়েছে ইস্টবেঙ্গল ক্লাব এবং আইএফএ-ও। লাল-হলুদ কর্তা ডক্টর শান্তিরঞ্জন দাশগুপ্ত বলছিলেন, ‘এখন উনি স্থিতিশীল। বিপদ কেটে গিয়েছে। আমরা সকলে ওঁর পাশে রয়েছি। তবে ভীষণ একগুয়ে মানুষ। কখনও কারও থেকে কিছু সাহায্য নেননি। এ বার কী করবেন কে জানে! তবে আমরা ওঁর পাশে সারা জীবন থাকব। ’

ষাটের দশকে ময়দান কাঁপানো ফুটবলার ছিলেন তুলসীদাস বলরাম। জাতীয় দলের হয়ে বহু সাফল্য রয়েছে তাঁর। ১৯৬২ সালের এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় ফুটবল দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। অলিম্পিক্সেও ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। লাল-হলুদ জার্সিতে ইস্টবেঙ্গলকে বহু সাফল্য এনে দিয়েছেন। স্বাভাবিক ভাবেই তাঁর অসুস্থতার খবরে উদ্বেগে রয়েছে বাংলা সহ ভারতের ফুটবল মহল।

বন্ধ করুন