বাংলা নিউজ > ময়দান > I League 2021: আই লিগের ইতিহাসে দ্রুততম গোল প্রাক্তন মোহনবাগান তারকার

শুভব্রত মুখার্জি

শনিবার থেকেই করোনা পরবর্তীতে শুরু হয়েছে এই মরশুমের আই লিগের আসর। প্রথম ম্যাচে কলকাতার মহামেডান স্পোর্টিং ১-০ গোলে হারিয়েছে অভিষেককারী সুদেবা এফসিকে।

রবিবার আই লিগের দ্বিতীয় দিনে মোহনবাগান মাঠে বসেছিল ট্রাউ এফসি বনাম রিয়াল কাশ্মীর ম্যাচ। আর সেই ম্যাচেই নজির সৃষ্টি করলেন প্রাক্তন মোহনবাগানী তথা শেষ মরশুমে আই লিগ জয়ী কোমরন তুরসুনভ‌। আই লিগের ইতিহাসে দ্রুততম গোল করলেন তুরসনভ।

রবিববার মোহনবাগান মাঠে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে মাত্র ৯ সেকেন্ডে গোল করেন তাজিকিস্তানের এই মিডফিল্ডার। প্রসঙ্গত তিনি ভেঙে দিলেন আরেক প্রাক্তন মোহনবাগানী কাতসুমি ইউসার নজির। আই লিগে নেরোকার হয়ে ১৩ সেকেন্ডে গোল করেছিলেন তিনি।

এতদিন আই লিগে ২০১৮-১৯ মরসুমে নেরোকার হয়ে মাত্র ১৩ সেকেন্ড করা জাপানী মিডফিল্ডার কাতসুমির গোল ছিল সবথেকে দ্রুততম। তৃতীয় স্থানে রয়েছেন আই লিগে পুণে এফসির হয়ে ১৪ সেকেন্ডে গোল করা জেমস মোগা। তুরসুনভের দ্রুততম গোল সত্বেও এদিন ম্যাচ ১-১ গোলে ড্র করে তারা। রিয়াল কাশ্মীরকে সমতায় ফেরান ম্যাসন রবার্টসন। প্রসঙ্গত তিনি আবার কোচ রবার্টসনের পুত্র। তার করা গোলেই আইএফএ শিল্ডের ফাইনালেও জয় পেয়েছিল রিয়াল কাশ্মীর।

বন্ধ করুন