বাংলা নিউজ > ময়দান > নীরজ-সুনীল সহ ১২জন ক্রীড়াবিদ পেলেন দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান
দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান পেলেন সুনীল ছেত্রী ও নীরজ চোপড়া
দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান পেলেন সুনীল ছেত্রী ও নীরজ চোপড়া

নীরজ-সুনীল সহ ১২জন ক্রীড়াবিদ পেলেন দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান

  • ক্রীড়াক্ষেত্রে দেশের সর্বোচ্চ সম্মান মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কারে সম্মানিত করা হল টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া সহ ১২ জনকে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁদের পুরস্কৃত করেন।

ক্রীড়াক্ষেত্রে দেশের সর্বোচ্চ সম্মান মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কারে সম্মানিত করা হল টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া সহ ১২ জনকে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁদের পুরস্কৃত করেন। তবে, মায়ের আকস্মিক প্রয়াণে পুরস্কার-প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি কৃষ্ণা নাগর (প্যারা ব্যাডমিন্টন)। ঘোষণাটা আগেই হয়ে গিয়েছিল অপেক্ষা ছিল শুধু এই মুহূর্তটার| রাষ্ট্রপতির হাত থেকে ভারতীয় ক্রীড়াজগতের সর্বোচ্চ সম্মান নিতে এক মঞ্চে সুনীল ছেত্রী ও নীরজ চোপড়া। মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরষ্কার পেলেন সুনীল ছেত্রী, নীরজ সহ লভলিনা বড়গোহাঁই।

অলিম্পিক্সের মঞ্চে স্বাধীন ভারতের প্রথম অ্যাথলিট হিসাবে টোকিওর মাটিতে সোনা জিতেছেন নীরজ চোপড়া। ভারতের সোনার ছেলে তিনি| তখন থেকেই খেলরত্নটা কার্যত পাকা করে ফেলেছিলেন তিনি। এর কয়েকদিন পরই ঘোষণা হয় নীরজ চোপড়ার নাম। শনিবার সেই সম্মান পেলেন নীরজ। একইসঙ্গে সেই তালিকায় সকলকে চমকে দিয়ে নাম উঠেছিল ভারতের আরেক তারকার। ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

ভারতীয় ফুটবলে সেদিনই ইতিহাস তৈরি করেছিলেন সুনীল। প্রথম ভারতীয় ফুটবলার হিসাবে খেলরত্ন পুরষ্কারের জন্য মনোনীত হয়েছিলেন সুনীল ছেত্রী। ভাইচুং, ভুটিয়া, পিকে বন্দ্যোপাধ্যায়, চূনী গোস্বামীরা যে পুরষ্কার পাননি, সেটাই অর্জন করলেন সুনীল ছেত্রী। তাঁর হাতে পুরষ্কার ওঠার সঙ্গে সঙ্গেই শুভেচ্ছা জানান প্রফুল প্যাটেল। লভলিনা বড়গোহাঁই -এর পাশাপাশি প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে খেলরত্ন পুরষ্কার পেলেন মিতালী রাজ। তাদের পাশাপাশি প্যারা অ্যাথলিটদের হাতেও ওঠে এদিন খেলরত্ন পুরষ্কার। এদিনই অর্জুন পুরষ্কার পেলেন শিখর ধওয়ান। এই ছবি দেখার পর থেকেই শুভেচ্ছা বার্তার ঢল নেমেছে।

বন্ধ করুন