বাংলা নিউজ > ময়দান > Mohammad Azharud: ‘ওরা লড়ে হেরেছে, তোমার মতো গড়াপেটা করেনি’, হরমনপ্রীতদের সমালোচনা করে নেটিজেনদের রোষের মুখে আজহার

Mohammad Azharud: ‘ওরা লড়ে হেরেছে, তোমার মতো গড়াপেটা করেনি’, হরমনপ্রীতদের সমালোচনা করে নেটিজেনদের রোষের মুখে আজহার

মহম্মদ আজহারউদ্দিন। ছবি- টুইটার

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জেতা ম্যাচ হেরে আসার জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দলের তীব্র সমালোচনা করেন মহম্মদ আজহারউদ্দিন। তার পরেই প্রাক্তন ভারত অধিনায়ককে হজম করতে হচ্ছে খোঁচা।

কমনওয়েলথ গেমসে রুপো জয়ের জন্য ভারতের মহিলা ক্রিকেট দলকে অভিনন্দন জানানো তো দূরের কথা, উলটে হরমনপ্রীত কউরদের সমালোচনা করেন মহম্মদ আজহারউদ্দিন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জেতা ম্যাচ হেরে আসার জন্য ভারতীয় দলের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক।

বিশেষ করে ভারতের ব্যাটিং পারফর্ম্যান্সকে জঘন্য বলে উল্লেখ করেন আজহার। ভারতের মহিলা ক্রিকেটারদের ব্যাটিংয়ের সাধারণ জ্ঞানটুকুও নেই বলে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেন প্রাক্তন ভারত অধিনায়ক।

আজাহারের এমন আচরণ মোটেও ভালো চোখে দেখছেন না ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় এবার প্রাক্তন তারকার দিকেই ধেয়ে আসছে ঝাঁকে ঝাঁকে বিদ্রুপের তির। বলা ভালো যে, হরমনপ্রীতদের দিকে ইঁট ছুঁড়ে পাথরের আঘাত সহ্য করতে হচ্ছে আজহারকে। কেননা নেটিজেনরা এক্ষেত্রে একদা ম্যাচ গড়াপেটা নিয়ে আজহার বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়েও খোঁচা দিতে পিছপা হচ্ছেন না।

ক্রিকেটপ্রেমীদের বেশিরভাগই এতমত যে, রুপো জয়ের জন্য ভারতীয় দলকে কৃতিত্ব দেওয়া উচিত। ক্রিকেটারদের সামালোচনা করা উচিত নয়। কেননা একটা খারাপ দিনের জন্য সারা টুর্নামেন্টের ভালো খেলাকে উপেক্ষা করা যায় না।

তাছাড়া অনেকে এটাও মনে করিয়ে দিচ্ছেন যে, অস্ট্রেলিয়া যে রকম মেয়েদের ক্রিকেটে বিনিয়োগ করে, ভারতে তেমনটা দেখা যায় না। তাই উৎসাহ দেওয়ার বদলে মহিলা ক্রিকেটারদের হতাশ করার কোনও অধিকার আজহারের নেই বলেও অনেকে দাবি করেন।

আরও পড়ুন:- 'জঘন্য ব্যাটিং, সাধারণ জ্ঞানটুকুও নেই', জেতা ম্যাচ হেরে আসায় হরমনপ্রীতদের তুলোধনা প্রাক্তন অধিনায়কের

কেউ কেউ পালটা প্রশ্ন করেন যে, আজহারের জমানায় অস্ট্রেলিায়ার বিরুদ্ধে ভারত ক'টা ম্যাচ জিতেছিল?

সব ছাপিয়ে আজহাররে উদ্দেশ্যে ব্যক্তিগত আক্রমণও দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ দাবি করেন যে, আর যাই হোক এই ম্যাচটিতে গড়াপেটা হয়নি, যে অভিযোগ আজহারের বিরুদ্ধে উঠেছিল।

আরও পড়ুন:- India vs Australia Final: হাতের নাগালে ছিল সোনার পদক, কেন ফাইনালে হারতে হল হরমনপ্রীতদের? জেনে নিন ৫টি কারণ

উল্লেখ্য, রবিবার কমনওয়েলথ গেমস ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারত হেরে যাওয়ার পরে আজহার টুইট করেন, ‘ভারতীয় দলের জঘন্য ব্যাটিং। সাধারণ জ্ঞানটুকুও নেই। একটা জেতা ম্যাচ উপহার দিয়ে এসেছে।’

বন্ধ করুন