বাংলা নিউজ > ময়দান > ৪১ বছরে দ্বিতীয়বার বিদেশের মাটিতে বিরল নজির সূর্যকুমার এবং দীপক চাহারের
নতুন নজির স্কাই-চাহারের।
নতুন নজির স্কাই-চাহারের।

৪১ বছরে দ্বিতীয়বার বিদেশের মাটিতে বিরল নজির সূর্যকুমার এবং দীপক চাহারের

  • ৪৪ বলে ৬টি চারের সাহায্যে ৫৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন সূর্যকুমার যাদব। আর ৮২ বলে ৭ টি চার ও ১ টি ছয়ের মধ্যে দিয়ে তিনি ৬৯ রানে অপরাজিত থেকে জয় সুনিশ্চিত করেন দীপক চাহার।

শুভব্রত মুখার্জি

আলোকোজ্জ্বল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম জুড়ে তখন বেশ একটা খুশির হাওয়া। লঙ্কান সমর্থকরা ততক্ষণে রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষনাধীন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে সিরিজ ১-১ ফলে ড্র করার স্বপ্ন দেখতে শুরু করেছেন। স্কোরবোর্ড বলছে ২৭৬ রান তাড়া করে ম্যাচ জিততে গিয়ে ভারতের অবস্থা তখন সঙ্গীন। ৭ উইকেট পড়ে গিয়েছে তখন বোর্ডে ১৯৩ রান তুলতে গিয়ে। টপ অর্ডার থেকে মিডল অর্ডারের সমস্ত তাবড় তাবড় ব্যাটসম্যানরা ফিরে গিয়েছেন সাজঘরে। এই অবস্থায় দাঁড়িয়ে ভারতকে অবিশ্বাস্য জয় এনে দেয় ভুবনেশ্বর কুমার ও দীপক চাহারের জুটি।

ভারতীয় ইনিংসের প্রথমদিকে ভারতকে টানছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। যাকে সমর্থকরা আদর করে 'স্কাই' বলে ডাকেন। বাকি ব্যাটসম্যানরা যখন একে একে প্যাভিলিয়নে ফিরে যাচ্ছিলেন তখন সূর্যকুমার তার আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের প্রথম অর্ধশতরানটি তুলে নেন। ৪৪ বলে ৬টি চারের সাহায্যে ৫৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তার ফেরার পরে ভুবিকে সঙ্গে নিয়ে ভারতের হয়ে লড়াকু জয় নিশ্চিত করেন চেন্নাই সুপার কিংস দলের অলরাউন্ডার দীপক চাহার। ৮২ বলে ৭ টি চার ও ১ টি ছয়ের মধ্যে দিয়ে তিনি ৬৯ রানে অপরাজিত থেকে জয় সুনিশ্চিত করেন। প্রসঙ্গত স্কাইয়ের মত এটিও দীপকের আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে প্রথম অর্ধশতরান।

আর বিদেশের মাটিতে এক সাথে এক ম্যাচে নিজেদের ক্যারিয়ারের প্রথম অর্ধশতরানটি তুলে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এক বিরল নজির গড়লেন স্কাই-চাহার। শেষ ৪১ বছরে তারা দ্বিতীয় জুটি যারা এই বিরল নজির গড়লেন । আসুন একনজরে দেখে নিন সেই তালিকা :-

১৯৮০ সালের পরবর্তীতে দ্বিতীয়বার ভারতীয় ক্রিকেটে এই ঘটনা ঘটল

১) ২০১৫ ,হারারে বনাম জিম্বাবোয়ে,কেদার যাদব ও মণীশ পান্ডে

২) ২০২১,প্রেমদাসা বনাম শ্রীলঙ্কা, সূর্যকুমার যাদব ও দীপক চাহার।

বন্ধ করুন