বাংলা নিউজ > ময়দান > এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী
ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (ছবি-পিটিআই) (PTI)

এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী

  • আইপিএলের দুটি মরশুম হতেই পারে। এমনটা হলে আমি অবাক হব না। যদি দ্বিপাক্ষিক সিরিজের সংখ্যা কমানো হয়। তাহলে বছরের শেষে আপনি আইপিএলের একটি সংক্ষিপ্ত মরশুমের আয়োজন করা যেতে পারে। ঠিক যেমন বিশ্বকাপে নকআউট ম্যাচ হবে এবং বিজয়ী নির্ধারণ করা হবে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি বলেছেন, এক বছরের মধ্যে দু’বার আইপিএল হতে পারে। অর্থাৎ একটা ক্যালেন্ডার বছরে দুটি আইপিএল-এর মরশুম করতে পারে বিসিসিআই। আইপিএলে ম্যাচের সংখ্যাও বাড়ানো যেতে পারে বলে পরামর্শ দিয়েছেন বিরাট কোহলিদের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

আরও পড়ুন… WI vs IND: ব্যাট হাতে ধোনি-যুবরাজকে পিছনে ফেললেন ধাওয়ান, শিখরের সামনে শুধু বিরাট

ভারতের প্রাক্তন কোচ একটি পডকাস্টের সঙ্গে কথোপকথনের সময় বলেছিলেন, আইপিএলের দুটি মরশুম হতেই পারে। এমনটা হলে আমি অবাক হব না। যদি দ্বিপাক্ষিক সিরিজের সংখ্যা কমানো হয়। তাহলে বছরের শেষে আপনি আইপিএলের একটি সংক্ষিপ্ত মরশুমের আয়োজন করা যেতে পারে। ঠিক যেমন বিশ্বকাপে নকআউট ম্যাচ হবে এবং বিজয়ী নির্ধারণ করা হবে।

আরও পড়ুন… WI vs IND: ব্যাট হাতে ধোনি-যুবরাজকে পিছনে ফেললেন ধাওয়ান, শিখরের সামনে শুধু বিরাট

রবি শাস্ত্রী, যিনি ভারতের হয়ে ৮০টি টেস্ট এবং ১৫০টি ওডিআই খেলেছেন,তিনি বিশ্বাস করেন যে আইপিএলের বিকাশ কেবল প্রয়োজনীয় নয়, খেলার উন্নতির জন্যও এটি প্রয়োজনীয়। তিনি বলেন,এটা সম্ভব কারণ এটা সম্পূর্ণ টাকা দিয়ে চলে,চাহিদা ও যোগানের সঠিক নিয়মও রয়েছে। টেলিভিশনে এই ফর্ম্যাটের চাহিদা অনেক রয়েছে। আমি মনে করি ভবিষ্যতে আইপিএল সেদিকেই যাবে।

বন্ধ করুন