বাংলা নিউজ > ময়দান > U-19 Asia Cup: শেষ ওভারে ২৭ রান, ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিল আফগানিস্তান
ভারতের সমনে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিল আফগানিস্তান। ছবি- এসিসি।

U-19 Asia Cup: শেষ ওভারে ২৭ রান, ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিল আফগানিস্তান

  • পাকিস্তানের বিরুদ্ধে ৫২ রানে অল-আউট হওয়া আফগানরা বড় রানের ইনিংস গড়ল ভারতের যুব দলের বিরুদ্ধে।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে মাত্র ৫২ রানে অল-আউট হয়ে যায় আফগানিস্তান। ঘুরে দাঁড়িয়ে আমিরশাহিকে বড় ব্যবধানে পরাজিত করে তারা। যদিও তাদের ব্যাটিং পারফর্ম্যান্স আহামরি কিছু ছিল না। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের যুব দল ৯ উইকেটের বিনিময়ে ১৯৪ রান তোলে। এবার ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে অবশ্য নিজেদের যথাযথ মেলে ধরেন আফগান ব্যাটসম্যানরা। কার্যত কোয়ার্টার ফাইনালের রূপ নেওয়া লিগের শেষ ম্যাচে ভারতের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ঝুলিয়ে দেয় আফগানিস্তান।

এ-গ্রুপ থেকে পাকিস্তান আগেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। ভারত বনাম আফগানিস্তান ম্যাচে যে দল জিতবে, তারা চলে যাবে শেষ চারে। অপর দলকে বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে। সুতরাং, এই ম্যাচটি কার্যত কোয়ার্টার ফাইনালে পরিণত হয়েছে।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে আফগানিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠায় ভারত। শুরুতে ব্যাট করে আফগানিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৫৯ রান তোলে। সুতরাং, জয়ের জন্য ভারতের দরকার ২৬০ রান।

আফগানিস্তানের হয়ে ইজাজ আহমেদ সব থেকে বেশি ৮৬ রান করে অপরাজিত থাকেন। তিনি শেষ ওভারে রাজবর্ধনের বলে ৩টি ছক্কা মারেন। ৫০তম ওভারে মোট ২৭ রান সংগ্রহ করে আফগানিস্তান। ইজাজ ৬৮ বলের ইনিংসে ১টি চার ও ৭টি ছক্কা মারেন। এছাড়া ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৬ বলে ৭৩ রান করেন ক্যাপ্টেন সুলিমান সফি।

ভারতের হয়ে ১টি করে উইকেট নেন রাজবর্ধন, রাজ বাওয়া, ভিকি ওস্তওয়াল ও কৌশল তাম্বে। বাংলার রবি কুমার ৮ ওভার বল করে ২টি মেডেন-সহ ৪৩ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

বন্ধ করুন