বাংলা নিউজ > ময়দান > U-19 Asia Cup: একপ্রান্ত আঁকড়ে রশিদের রূপকথার লড়াই, সেমিফাইনালে বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ভারতের
যুব এশিয়া কাপে ভারত-বাংলাদেশ ম্যাচের মুহূর্ত। ছবি- এসিসি।
যুব এশিয়া কাপে ভারত-বাংলাদেশ ম্যাচের মুহূর্ত। ছবি- এসিসি।

U-19 Asia Cup: একপ্রান্ত আঁকড়ে রশিদের রূপকথার লড়াই, সেমিফাইনালে বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ভারতের

  • নিশ্চিত শতরানের সামনে দাঁড়িয়ে যেতে হয় ভারতীয় তারকাকে।

টস-ভাগ্য সঙ্গ দেয়নি। ফলে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচে শুরুতে ব্যাট করতে বাধ্য হয় ভারতের যুব দল। তার উপর প্রথম থেকেই বাংলাদেশের আঁটোসাটো বোলিং চাপে রাখে ইন্ডিয়াকে। নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকায় রান তোলার গতিও বাড়ানো সম্ভব হয়নি যশ ধুলদের। তবে একপ্রান্ত আঁকড়ে শেক রশিদ ভারতকে লড়াইয়ের রসদ এনে দেন।

একসময় ভারতের ২০০ রানের গণ্ডি টপকানো মুশকিল দেখাচ্ছিল। সেই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়িয়ে ভারতীয় দল শেষমেশ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৪৩ রানে পৌঁছে যায়। সুতরাং, সেমিফাইনাল জিতে খেতাবি লড়াইয়ের টিকিট অর্জন করতে হলে বাংলাদেশকে তুলতে হবে ২৪৪। শারজায় এমন টার্গেট চ্যালেঞ্জিং সন্দেহ নেই।

রশিদ দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করলেও শতরানে পৌঁছতে পারেননি। তাঁকে ব্যক্তিগত সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে যেতে হয়। তিনি ভারতের হয়ে সব থেকে বেশি ৯০ রান করে অপরাজিত থাকেন। ১০৮ বলের লড়াকু ইনিংসে রশিদ ৩টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া দুই ওপেনার অংকৃষ ও হরনূর যথাক্রমে ১৬ ও ১৫ রানের যোগদান রাখেন। নিশান্ত আউট হন ৫ রান করে। ক্যাপ্টেন যশ ধুলের অবদান ২৬ রান। রাজ বাওয়া করেন ২৩। কৌশল তাম্বে ৩ ও আরাধ্য যাদব ৮ রান করে ক্রিজ ছাড়েন। রাজবর্ধন ৭ বলে ১৬ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন। ১৮ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন ভিকি ওস্তওয়াল।

বাংলাদেশের হয়ে ৪১ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন রাকিবুল হাসান। ১টি করে উইকেট নিয়েছেন তানজিম, নইমুর, মেহেরব ও আরিফুল।

বন্ধ করুন