বাংলা নিউজ > ময়দান > U-19 Asia Cup: বাংলাদেশকে উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে উঠল ভারত

U-19 Asia Cup: বাংলাদেশকে উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে উঠল ভারত

ফাইনালে উঠল ভারত। ছবি- এসিসি।

ব্যাট হাতে ভারতীয় যুব দলকে জয়ের মঞ্চে বসিয়ে দেন রশিদ।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে দাপুটে জয় তুলে নিল ভারত। শেষ চারে বাংলাদেশকে ১০৩ রানের বড় ব্যবধানে পরাজিত করে ফাইনালের টিকিট নিশ্চিত করল ভারতীয় যুব দল।

শারজায় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ভারত। শেক রশিদের লড়াকু হাফ-সেঞ্চুরিতে ভর করে তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৪৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৩৮.২ ওভারে মাত্র ১৪০ রানে অল-আউট হয়ে যায়।

ভারতের হয়ে সব থেকে বেশি ৯০ রান করে অপরাজিত থাকেন রশিদ। ১০৮ বলের লড়াকু ইনিংসে তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া দুই ওপেনার অংকৃষ ও হরনূর যথাক্রমে ১৬ ও ১৫ রানের যোগদান রাখেন। নিশান্ত আউট হন ৫ রান করে। ক্যাপ্টেন যশ ধুলের অবদান ২৬ রান।

রাজ বাওয়া করেন ২৩ রান। কৌশল তাম্বে ৩ ও আরাধ্য যাদব ৮ রান করে ক্রিজ ছাড়েন। রাজবর্ধন ৭ বলে ১৬ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন। ১৮ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন ভিকি ওস্তওয়াল। বাংলাদেশের হয়ে ৪১ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন রাকিবুল হাসান। ১টি করে উইকেট নিয়েছেন তানজিম, নইমুর, মেহেরব ও আরিফুল।

ভারতীয় বোলাররা অবশ্য শুরু থেকেই আক্রমণ হানে বাংলাদেশ শিবিরে। বাংলাদেশ ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। আরিফুল ইসলাম দলের হয়ে সব থেকে বেশি ৪২ রান করেন। এছাড়া মফিজুল ইসলাম ২৬ ও ক্যাপ্টেন রাকিবুল ১৬ রান করেন। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন রাজবর্ধন, রবি কুমার, রাজ বাওয়া ও ভিকি ওস্তওয়াল। ১টি করে উইকেট নেন নিশান্ত ও কৌশল। বাংলার রবি ৫ ওভারে ১টি মেডেন-সহ মাত্র ২২ রান খরচ করেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রশিদ।

বন্ধ করুন