বাংলা নিউজ > ময়দান > U-19 Asia Cup: ফের নজর কাড়লেন লসিথ মালিঙ্গার ‘কার্বন কপি’, এশিয়া কাপের সেমিফাইনালে শ্রীলঙ্কা
নেপালকে হারাল শ্রীলঙ্কা। ছবি- এসিসি।
নেপালকে হারাল শ্রীলঙ্কা। ছবি- এসিসি।

U-19 Asia Cup: ফের নজর কাড়লেন লসিথ মালিঙ্গার ‘কার্বন কপি’, এশিয়া কাপের সেমিফাইনালে শ্রীলঙ্কা

  • অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে এবার নেপালকে হারাল শ্রীলঙ্কার যুব দল।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে কুয়েতকে রেকর্ড ২৭৪ রানের ব্যবধানে পরাজিত করে শ্রীলঙ্কা। এবার গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে জায়গা করে নেয় শ্রীলঙ্কার যুব দল।

কুয়েত আত্মসমর্পণ করলেও নেপাল তুলনায় লড়াই চালায় শ্রীলঙ্কার বিরুদ্ধে। শেষমেশ সিংহলিদের কাছে ৬০ রানে হার মানে তারা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩২২ রান তোলে। জোড়া শতরান করেন চামিন্দু বিক্রমাসিংহে ও সাদিশা রাজাপক্ষে।

জবাবে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভারে ২৬২ রানে অল-আউট হয়ে যায় নেপাল। হাফ-সেঞ্চুরি করেন উইকেটকিপার অর্জুন সউদ। বল হাতে নজর কাড়েন লসিথ মালিঙ্গার কার্বন কপি মাথিসা পথিরানা।

শ্রীলঙ্কার হয়ে ব্যাট হাতে সবথেকে বেশি ১৩১ রান করেন রাজাপক্ষে। ১১৯ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ২টি ছক্কা মারেন। বিক্রমাসিংহে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২৬ বলে ১১১ রান করেন।৩৪ রানে অপরাজিত থাকেন ক্যাপ্টেন দুনিথ। ২টি উইকেট নেন মহম্মদ আদিল।

নেপালের হয়ে অর্জুন ৬৪, বিবেক যাদব ৪৬, বসির আহমেদ ৪৩ ও সন্তোষ কারকি ৩৪ রান করেন। হুবহু মালিঙ্গার মতো অ্যাকশনে বল করা পথিরানা ৩টি উইকেট নেন। তিনি প্রথম ম্যাচেও ২টি উইকেট নিয়েছিলেন। এছাড়া ৩টি উইকেট নিয়েছেন রবীন ডি'সিলভা। এই জয়ের সুবাদে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বি-গ্রুপ থেকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে শ্রীলঙ্কা।

বন্ধ করুন