বাউন্সারে আহত হায়দার আলির সাহায্যে ছুটে গেলেন পেসার সুশান্ত শর্মা। মঙ্গলবার সেমি ফাইনালে।
বাউন্সারে আহত হায়দার আলির সাহায্যে ছুটে গেলেন পেসার সুশান্ত শর্মা। মঙ্গলবার সেমি ফাইনালে।

U19 ICC World Cup 2020: বাউন্সারে আহত হায়দারের পাশে সুশান্ত, অভিভূত দর্শক

মাঠে আহত পাক ব্যাটসম্যানের পাশে দাঁড়িয়ে স্পোর্টসম্যানশিপের নয়া নজির গড়লেন ভারতীয় পেসার সুশান্ত শর্মা।

দুই দেশের কূটনৈতিক সম্পর্ক যত তলানিতেই ঠেকুক, মাঠে আহত পাক ব্যাটসম্যানের পাশে দাঁড়িয়ে স্পোর্টসম্যানশিপের নয়া নজির গড়লেন ভারতীয় পেসার সুশান্ত শর্মা।

একে বিশ্বকাপ সেমিফাইনাল, তার উপর ভারত-পাকিস্তান ম্যাচ। সব মিলিয়ে টানটান উত্তেজনাপূর্ণ ছিল মঙ্গলবারের পচেফস্ত্রুম। মাঠে নেমে তেতে ছিলেন দুই দলের ক্রিকেটাররাও।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতের আগুনে পেস আক্রমণের সামনে নাকানিচোবানি খেতে দেখা যায় সবুজ জার্সিধারী ব্যাটসম্যানদের। ব্যতিক্রম অবশ্যই ওপেনার হায়দার আলি, যাঁর অর্ধশতরানের ভিতের উপরেই মাথা তোলে পাক ইনিংসের ইমারত।


আরও পড়ুন: Live U19 World Cup Ind vs Pak Semi Final: ফাইনালে ভারত, ১০০ যশস্বীর



তবে তাঁকেও রেহাই দেয়নি বাঁ-হাতি পেসার সুশান্ত শর্মার বাউন্সার। আচমকা লাফিয়ে ওঠা দুরন্ত গতির বল সজোরে আঘাত হানে হায়দারের বাঁ কাঁধে। অভিঘাতে টাল সামলাতে না পেরে মাটিতে পড়ে যান পাক ওপেনার।


আরও পড়ুন: ইতিহাস গড়ল ভারত, আরও রেকর্ডের হাতছানি


তাঁর বাউন্সারে ঘায়েল ব্যাটসম্যানের পাশে সঙ্গে সঙ্গে ছুটে যান সুশান্ত। হায়দারের কাঁধে হাত দিয়ে জানতে চান, তিনি সুস্থ বোধ করছেন কি না। শেষে পাক দলের ফিজিয়োথেরাপিস্টের শুশ্রূষায় সামলে ওঠেন হায়দার।।


সুশান্তের এই মানবিক আচরণ সোশ্যাল মিডিয়ায় প্রচার হওয়ার পরে তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয় নেট দুনিয়া। বর্তমান ক্রিকেট জগতে বিরলপ্রায় হয়ে যাওয়া স্পোর্টসম্যানশিপ দেখানোর জন্য সুশান্ত শর্মা ভারত-পাকিস্তান দুই দলের সমর্থকদেরই বাহবা কুড়িয়েছে।

চোট পেয়েও শেষ পর্যন্ত ৭৭ বলে ৫৬ রান করেন হায়দার আলি। ৩ উইকেট সংগ্রহ করে দলকে ফাইনালে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সুশান্তও।




বন্ধ করুন