বাংলা নিউজ > ময়দান > U19 WC: শ্রীলঙ্কা কাছে হেরে আশা শেষ ওয়েস্ট ইন্ডিজের, জিতে শেষ আটে দক্ষিণ আফ্রিকা
শেষ আটে যাওয়ার আশা শেষ ওয়েস্ট ইন্ডিজের।
শেষ আটে যাওয়ার আশা শেষ ওয়েস্ট ইন্ডিজের।

U19 WC: শ্রীলঙ্কা কাছে হেরে আশা শেষ ওয়েস্ট ইন্ডিজের, জিতে শেষ আটে দক্ষিণ আফ্রিকা

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ উইকেটে ম্যাচ জিতে গ্রুপ-ডি-র শীর্ষে থেকে শেষ আটে গেল শ্রীলঙ্কা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অন্য ম্যাচে বড় জয় পেল দক্ষিণ আফ্রিকা। আয়ারল্যান্ডকে তারা ১৫৩ রানে হারায়।

একেই দলের দুই প্লেয়ার করোনায় আক্রান্ত। তার উপর আবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ লিগের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে কোয়ার্টারফাইনালে যাওয়ার আশা শেষ ওয়েস্ট ইন্ডিজের। এ দিকে আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ আটে পৌঁছে গেল দক্ষিণ আফ্রিকাও।

শুক্রবার টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছিল শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করতে নেমেই ৩৪ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে টেডি বিশোপের ৪৫, কেভিন উইকহ্যামের ৫৬, জর্ডন জনসনের ৪৭ এবং রিভাল্ডো ক্লার্কের ৪৫ রানের হাত ধরে ৯ উইকেটে ২৫০ রান করে ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার দানিথ ওয়েলালাগে ৩ উইকেট নিয়েছেন। ম্যাথিসা পাথিরানা নিয়েছেন ২ উইকেট। ট্রিভেন ম্যাথিউ ১ উইকেট নেন। বাকি তিন ক্রিকেটার রান আউট হয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা। ৪৮.২ ওভারে ৭ উইকেটে ২৫১ রান করে তারা। ৩ উইকেটে ম্যাচ জিতে গ্রুপ-ডি-র শীর্ষে থেকে শেষ আটে গেল শ্রীলঙ্কা।

ওপেন করতে নেমে সাদিশা রাজাপক্ষে ৭৬ রান করেছিলেন। শেভন ড্যানিয়েল করেন ৩৪ রান। ৪০ রান করেন অ্যাঞ্জেলা বানদারা। ওয়েস্ট ইন্ডিজের ম্যাককেনি ক্লার্ক এবং এসাই থর্ন ২টি করে উইকেট নিয়েছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অন্য ম্যাচে বড় জয় পেল দক্ষিণ আফ্রিকা। আয়ারল্যান্ডকে তারা ১৫৩ রানা হারায়। টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তারা ৭ উইকেটে হারিয়ে ৩১৫ রানের বড় ইনিংস খেলে। অধিনায়ক জর্জ ভ্যান হার্ডেন ১১১ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন। ডডিউআলড ব্রেভিস মাত্র ৪ রানের জন্য শতরান হাতছাড়া করেন । তিনি করেন ৯৬ রান। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৮ ওভারে ১৫৮ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। ম্যাথিউ বোয়াস্ট এবং লিয়াম আলদের ৩টি করে উইকেট নিয়েছেন। আসাখে টসাকা এবং অ্যান্ডিল সিমেলানে ২টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন