বাংলা নিউজ > ময়দান > U-19 WC: এমন রান আউট দেখে রেগে গেলেন যুবরাজ সিং! সোশ্যাল মিডিয়ায় শুরু তারকাদের লড়াই

U-19 WC: এমন রান আউট দেখে রেগে গেলেন যুবরাজ সিং! সোশ্যাল মিডিয়ায় শুরু তারকাদের লড়াই

জোসেফ বাগুমা রান আউট করছেন জন কারিকোকে (ছবি:আইসিসি)

উগান্ডা অনূর্ধ্ব ১৯ এবং পাপুয়া নিউ গিনি অনূর্ধ্ব ১৯ দল একে অপরের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচ চলাকালীন উগান্ডা অনূর্ধ্ব ১৯ দলের বোলার জোসেফ বাগুমা পাপুয়া নিউ গিনির U19 ব্যাটসম্যানকে রান আউট করেন। মানকাডিংয়ের নিয়মে রান আউট হন জন কারিকো।

চলতি আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের রোমাঞ্চ চরমে পৌঁছেছে। এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত এমন অনেক ঘটনা ঘটেছে যা ভক্তদের অবাক করেছে। এমনই আরও একটি ঘটনা সকলকে অবাক করল। যা দেখে মন্তব্য করলেন ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার যুবরাজ সিং ও বর্তমান দক্ষিণ আফ্রিকা দলের স্পিনার তাবরেজ শামসি।

প্রকৃতপক্ষে উগান্ডা অনূর্ধ্ব ১৯ এবং পাপুয়া নিউ গিনি অনূর্ধ্ব ১৯ দল একে অপরের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচ চলাকালীন উগান্ডা অনূর্ধ্ব ১৯ দলের বোলার জোসেফ বাগুমা পাপুয়া নিউ গিনির U19 ব্যাটসম্যানকে রান আউট করেন। মানকাডিংয়ের নিয়মে রান আউট হন জন কারিকো। আইসিসি তার ইনস্টাগ্রামে বাগুমার মানকাডিং-এর আউট করার সেই ভিডিয়োটি শেয়ার করে। ম্যাচে সেই মুহূর্তের ভিডিয়ো দেখে যুবরাজ সিং প্রতিক্রিয়া দিয়েছিলেন। তার মতে এটি ক্রিকেটের খুব খারাপ ঘটনা। 

ভিডিয়োতে দেখা যায়, বোলার ইচ্ছাকৃতভাবে ব্যাটসম্যান 'মানকাডিং' নিয়মে আউট করেছেন বোলার। শুধু তাই নয়, নন-স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা ব্যাটসম্যান বোলার বল করার আগে ক্রিজে ছিলেন, কিন্তু তিনি তার ক্রিজের বাইরে যাওয়ার চেষ্টা করার সাথে সাথে বোলার বোলিং বন্ধ করে স্টাম্পে বল আঘাত করেন।

এরপর আউটে আবেদন করেন। মাঠের আম্পায়ার বোলারের আবেদনে প্রতিক্রিয়া জানান এবং সিদ্ধান্তটি তৃতীয় আম্পায়ারের উপর ছেড়ে দেন। তৃতীয় আম্পায়ার দেখলেন যে নন-স্ট্রাইকার ব্যাটসম্যান ক্রিজের বাইরে ছিলেন এবং শেষ পর্যন্ত ব্যাটসম্যানকে আউট দেওয়া হয়।

যুবরাজ সিং এই ' মানকাডিং' আউট দেখে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। ঘটনাটিকে খুব খারাপ বলেছেন তিনি। তবে প্রোটিয়া তারকা তাবরেজ শামসি এই ভিডিয়োতে প্রতিক্রিয়া জানিয়ে বোলারকে সমর্থন করেছেন।

সোশ্যাল মিডিয়াতে শামসি বনাম যুবরাজের লড়াই (ছবি:ইনস্টাগ্রাম)
সোশ্যাল মিডিয়াতে শামসি বনাম যুবরাজের লড়াই (ছবি:ইনস্টাগ্রাম)

মন্তব্য করে তিনি লিখেছেন, ‘ব্যাটসম্যান বল ছোঁড়ার আগে ক্রিজের বাইরে গেলে এতে দোষের কিছু নেই। ভুলবশত এক মিলিমিটার ছাড়িয়ে গেলেও বোলারদেরও শাস্তি দেওয়া হয় এবং ব্যাটসম্যানকে ফ্রি হিট দেওয়া হয়, তাই ব্যাটসম্যানদেরও ক্রিজের পিছনে থাকতে হবে।’ এই ম্যাচে উগান্ডা অনূর্ধ্ব ১৯ দল পাপুয়া নিউ গিনি অনূর্ধ্ব ১৯ দলকে ৩৫ রানে হারিয়েছে। তবে ম্যাচের সবচেয়ে বিশেষ মুহূর্ত ছিল জোসেফ বাগুমার ম্যানকাডিং রান আউট।

বন্ধ করুন