বাংলা নিউজ > ময়দান > U19 Women’s T20 WC: অজিদের বিরুদ্ধে বিশ্বকাপের অভিষেকেই দাপুটে জয় বাংলাদেশের

U19 Women’s T20 WC: অজিদের বিরুদ্ধে বিশ্বকাপের অভিষেকেই দাপুটে জয় বাংলাদেশের

অনূর্ধ্ব–১৯ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দিল বাংলাদেশ।

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার মেয়েরা করেন ৫ উইকেটে ১৩০ রান। ১২ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান সংগ্রহ করে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ। সেই সঙ্গে বাংলাদেশের মেয়েরা ইতিহাস লিখে ফেলেন।

অনূর্ধ্ব–১৯ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই ইতিহাস গড়ে ফেলল বাংলাদেশ ক্রিকেট টিম। প্রথম ম্যাচে আজ অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে চমকে দিলেন বাংলাদেশের মেয়েরা। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার মেয়েরা করেন ৫ উইকেটে ১৩০ রান। ১২ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান সংগ্রহ করে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে ১৩০ রান করে। বাংলাদেশের বোলারদের দাপটে স্কোর বেশি এগিয়ে নিয়ে যেতে পারেনি অজিরা। ক্লেরি মোর ৫২ রানের দুরন্ত ইনিংস খেলেন। এ ছাড়া এলা হেওয়ার্ড ৩৫ রান করেন। বাকিদের অবস্থা তথৈবচ। ২০ রানের গণ্ডি টপকাননি দলের বাকি ব্যাটাররা।

অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের লাইভ আপটেড পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/indw-vs-sa-w-u19-t20-wc-live-live-score-update-of-u19-women-s-t20-world-cup-match-between-india-vs-south-africa-in-benoni-31673693140969.html

বাংলাদেশের মারুফা আক্তের এবং দিশা বিশ্বাস ২টি করে উইকেট নিয়েছেন। রাবেয়া খান নিয়েছেন ১ উইকেট।

জবাবে ব্যাট করতে নামলে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। প্রথম বলেই আউট হয়ে যান বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার মিষ্টি সাহা। কিন্তু এর পর আফিফা প্রতেষ্টা (২৪) ও দিলারা আক্তের (৪০) দলের হাল ধরেন।

তবে আফিফা এবং দিলারা পরপর আউট হয়ে যান। ১ উইকেটে ৬৬ থেকে ৭১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। তবে সেখান থেকে শোর্না আক্তের এবং সুমাইয়া আক্তের চতুর্থ উইকেটে ৪২ বলে ৬১ রানের অপরাজিত পার্টনারশিপ করে দলকে স্মরণীয় জয় এনে দেন।

আরও পড়ুন: U19 Women’s T20 WC-এর লাইভ স্ট্রিমিং কোথায়, কোন গ্রুপে কোন দল, ভারতের খেলা কবে?

শোর্না ২৩ রানে এবং সুমাইয়া ৩১ রানে অপরাজিত থাকেন। ১৮ ওভারে ৩ উইকেটে ১৩২ রান করে বাংলাদেশ। ১২ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় তারা। দিশা বিশ্বাসের নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিশ্বকাপের প্রথম ম্যাচেই বাজিমাত করল বাংলাদেশ। চমকে দিল বিশ্ব ক্রিকেটকে।

অজিদের মতো শক্তিশালী প্রতিপক্ষকে নিজেদের প্রথম ম্যাচে হারিয়ে উচ্ছ্বাসে ভাসে বাংলাদেশ। নিঃসন্দেহে প্রথম বার অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের প্রথম জিতে ইতিহাস লিখে ফেললেন বাংলাদেশের মেয়েরা। এটা তাঁদের কাছে বড় প্রাপ্তি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘বিশ্বের কাছে মুখ পুড়ছে’! সংখ্যালঘুদের উপর হামলা নিয়ে সবর পাক প্রতিরক্ষামন্ত্রী ‘BJD-র আমলে আমাকে খুনের চেষ্টা করা হয়েছিল’, গুরুতর অভিযোগ ওড়িশার মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর সেতু তৈরিতে তৎপর রাজ্য, জমি দিতে এগিয়ে এলেন শতাধিক বাসিন্দা নতুন করে গড়ে উঠুক ঐতিহাসিক হলং বাংলো, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখল পর্যটন সংস্থা মায়ের কোলে চড়ে ২৫০ কোটির বাড়ি দেখতে এল রাহা! ‘আলিয়ার জেরক্স কপি’ বলছে নেটপাড়া বাবার পরিচয় সামনে আনেন না! ২ ছেলে-মেয়ের পর ফের মা হলেন মিন্ডি কালিং, এবার কী হল? ‘তবে মমতাকে আমি একটা ব্যাপারে সমর্থন করি…’, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘হিন্দুই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়…’! সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে লিখলেন তসলিমা দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড গীতা নয়, আমি নিজেকে মৃণাল সেনের সঙ্গে বেশি রিলেট করতে পারি: মনামী ঘোষ

T20 WC 2024

দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.