বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: গণহারে করোনা সংক্রমণ, মাঠে নামানোর মতো ১১ জন ক্রিকেটার নেই, বাতিল বিশ্বকাপের দু'টি ম্যাচ
কানাডার যুব ক্রিকেট দল। ছবি- আইসিসি।
কানাডার যুব ক্রিকেট দল। ছবি- আইসিসি।

U19 World Cup: গণহারে করোনা সংক্রমণ, মাঠে নামানোর মতো ১১ জন ক্রিকেটার নেই, বাতিল বিশ্বকাপের দু'টি ম্যাচ

  • মাঠে না নেমেই ১৩/১৪তম স্থান নির্ণায়ক প্লে-অফের যোগ্যতা অর্জন করল স্কটল্যান্ড।

গণহারে করোনা সংক্রমণ কানাডা শিবিরে। ফলে চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচে দলই নামাতে পারবে না তারা। বাধ্য হয়েই যুব বিশ্বকাপের দু'টি ম্যাচ বাতিল করতে হল আইসিসিকে।

কানাডার ৯ জন ক্রিকেটার একসঙ্গে করোনা পজিটিভ চিহ্নিত হয়েছেন। স্বাভাবিকভাবেই মাঠে নামানোর মতো এগারোজন ক্রিকেটার হাতে নেই তাদের। এই অবস্থায় স্কটল্যান্ডের বিরুদ্ধে প্লেট প্লে-অফ সেমিফাইনাল ম্যাচটি বাতিল করতে হয় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাকে। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী কানাডার থেকে নেট রান-রেট ভালো হওয়ায় ১৩/১৪তম স্থান নির্ণায়ক প্লে-অফে মাঠে নামার যোগ্যতা অর্জন করে স্কটল্যান্ড।

সেই নিরিখে উগান্ডা অথবা পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ১৫/১৬তম স্থান নির্ণায়ক প্লে-অফে মাঠে নামার কথা কানাডার। টুর্নামেন্টের করোনা প্রোটোকল অনুযায়ী আক্রান্ত ক্রিকেটাররা আইসোলেশনে থাকলে সেই ম্যাচেও দল নামাতে পারবে না কানাডা। তাই সেই ম্যাচটিও বাতিল করা হয়। দু'টি ম্যাচই আয়োজিত হওয়ার কথা ছিল ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমি মাঠে।

বাতিল হওয়া ম্যাচ:-
২৯ জানুয়ারি: কানাডা বনাম স্কটল্যান্ড (প্লেট প্লে-অফ সেমিফাইনাল)
৩০ জানুয়ারি: ১৫/১৬ প্লে-অফ।

আইসিসির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে, করোনা আক্রান্ত ক্রিকেটারদের নির্দিষ্ট সময় পর্যন্ত আইসোলেশনে রাখা হবে। ইভেন্ট মেডিক্যাল টিম ক্রিকেটারদের স্বাস্থ্যের দিকে নজর রাখবে।

বন্ধ করুন