বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: দুরন্ত পারফরম্যান্স অধিনায়কদের, জয় দিয়ে অভিযান শুরু করল শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া
ম্যাচ জিতিয়ে সাজঘরে ফিরছেন অজি ব্যাটাররা। ছবি- টুইটার (@ICC)।
ম্যাচ জিতিয়ে সাজঘরে ফিরছেন অজি ব্যাটাররা। ছবি- টুইটার (@ICC)।

U19 World Cup: দুরন্ত পারফরম্যান্স অধিনায়কদের, জয় দিয়ে অভিযান শুরু করল শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া

  • অস্ট্রেলিয়া ছয় উইকেটে ও শ্রীলঙ্কা ৪০ রানে নিজেদের ম্যাচ জেতে। 

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দাপুটে জয় দিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ অভিযান শুরু করল তিন বার খেতাবজয়ী দল অস্ট্রেলিয়া। শুক্রবার (১৪ জানুয়ারি) উইন্ডিজদের বিরুদ্ধে ছয় উইকেটে সহজেই নিজেদের ম্যাচ জিতে নেয় কুপার কনোলির নেতৃত্বাধীন অজিরা।

অজিদের বিরুদ্ধে আয়োজক ওয়েস্ট ইন্ডিজ মাত্র ৪০.১ ওভারে ১৬৯ রানেই গুটিয়ে যায়। শুরুতে ১২ রানে তিন উইকেট হারানোর পর উইন্ডিজ অধিনায়ক আকিম আগস্টি (৫৭) এবং রিভাল্ডো ক্লার্ক (৩৭) চতুর্থ উইকেটের জন্য লড়াকু ৯৫ রানের পার্টনারশিপ গড়েন। তবে এই পার্টনারশিপ বাদে কোনো ব্যাটাররাই আর তেমন বড় রান যোগ করতে পারেনি। নির্দিষ্ট সময় অন্তর অন্তর উইকেট হারিয়ে কখনও নিজেদের ইনিংসে প্রয়োজনীয় মোমেন্টাম পায়নি উইন্ডিজ। অজিদের হয়ে কনোলি এবং 'সব্যসাচী' বোলার নিভেথান রাধাকৃষ্ণান তিনটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে অস্ট্রেলিয়াও একটু চাপেই পড়ে যায়। তবে ওপেনার টেগ ওয়াইলির সুবাদে, ১৭০ রানের জয়ের লক্ষ্যে পাঁচ ওভার বাকি থাকতেই পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ওয়াইলি ব্যক্তিগত ৮৬ রানে অপরাজিত থাকেন। ওয়াইলির পাশপাশি কনোলি ২৩ ও রাধাকৃষ্ণান ৩১ রান করেন।

অপরদিকে, স্কটল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে নিজেদের অভিযান শুরু করল পড়শি দেশ শ্রীলঙ্কা। স্কটিশদের ৪০ রানে পরাজিত করেন লঙ্কান তরুণরা। সৌজন্যে লঙ্কান অধিনায়ক দুনিথ ওয়ালালাগে। শ্রীলঙ্কা নিজেদের নির্ধারিত ৫০ ওভারে ২১৮ রানের বেশি করতে না পারলেও, অনুশাসনের সঙ্গে বোলিং এবং ওয়ালালাগের পাঁচ উইকেটের সুবাদে স্কটিশদের ১৭৮ রানেই রুখে দেয়। ব্যাট হাতে লঙ্কানদের হয়ে দুরন্ত ৮৫ রান করেন সকুনা নির্দশন লিয়ানাগে। 

বন্ধ করুন