বাংলা নিউজ > ময়দান > U19 World Cup Champion: ‘আমরা অনেক কিছু শিখেছি;’ ছেলেদের পারফরমেন্সে খুশি যশ ধুলদের কোচ হৃষিকেশ কানিতকর
ছেলেদের পারফরমেন্সে খুশি কোচ হৃষিকেশ কানিতকর (ছবি:টুইটার বিসিসিআই)

U19 World Cup Champion: ‘আমরা অনেক কিছু শিখেছি;’ ছেলেদের পারফরমেন্সে খুশি যশ ধুলদের কোচ হৃষিকেশ কানিতকর

  • যশ ধুলের প্রশংসা করলেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হৃষিকেশ কানিতকর। তার ছেলেরা টুর্নামেন্ট জেতায় দারুণ খুশি তিনি। সেই সঙ্গে এই টুর্নামেন্টের প্রশংসা করলেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ।

এখন যশ ধুলের নাম বিরাট কোহলি, মহম্মদ কাইফ, শুভমান গিল এবং পৃথ্বী শদের তালিকায় যুক্ত হয়েছে। যশের আগে ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতিয়েছিলেন এই চার অধিনায়ক। এবার সেই যশ ধুলের প্রশংসা করলেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হৃষিকেশ কানিতকর। তার ছেলেরা টুর্নামেন্ট জেতায় দারুণ খুশি তিনি। সেই সঙ্গে এই টুর্নামেন্টের প্রশংসা করলেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ। হৃষিকেশ কানিতকর মনে করেন সব দলের জন্য এই প্ল্যাটফর্মটা খুবই গুরুত্বপূর্ণ। এতে প্রতিভার প্রদর্শন হয়। 

২০২২ সালের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দল চ্যাম্পিয়নের মতো খেলে শিরোপা জিতেছে। এই দলটি এই টুর্নামেন্টে একটি ম্যাচও হারেনি। এই টুর্নামেন্ট চলাকালীন, ভারতীয় দলের অধিনায়ক যশ ধুল এবং আরও কিছু খেলোয়াড়ও করোনার কবলে পড়েছিলেন, তবে দলের পারফরম্যান্সে কোনও পার্থক্য দেখা যায়নি। টুর্নামেন্ট জিতে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হৃষিকেশ কানিতকর বলেন, ‘এটা আমার ভালোর জন্য খুবই উত্তেজনাপূর্ণ, কিন্তু ফলাফলে আমি খুশি। আমি মনে করি আমরা এটি থেকে অনেক কিছু শিখেছি। আমরাও ব্যাট করতে চেয়েছিলাম। কিছুটা আর্দ্রতা ছিল। (ধুল) তাদের খুব ভালো নেতৃত্ব দিয়েছে। কাঁধে দায়িত্ব নেওয়ার জন্য তার মাথাটা খুব ভালো। আমি মনে করি এটি একটি চমৎকার প্রতিযোগিতা। এই তরুণ বয়সে পারফর্ম করার জন্য এই মঞ্চ পাওয়াটা সব দলের জন্য ভালো। এটি প্রতিভা প্রদর্শনের এবং সারা বিশ্বের অ্যাকাডেমিগুলির জন্য একটি দুর্দান্ত সুযোগ।’

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৪৪.৫ ওভারে ১৮৯ রান তোলা। জবাবে ভারত ৪৭.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান করে এবং ৪ উইকেটে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়। একই সময়ে, রাজ বাওয়াকে তার অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যান অফ দ্য ম্যাচের খেতাব দেওয়া হয়েছে। রাজ ৫ উইকেটের পাশাপাশি ৩৫ রান করেন।

বন্ধ করুন