বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: আয়ারল্যান্ডকে উড়িয়ে প্রথম দল হিসেবে পরের রাউন্ডে কোয়ালিফাই করল ভারত
ভারতের বিরুদ্ধে বিধ্বস্ত আয়ারল্যান্ড দল। ছবি- টুইটার (@cricketworldcup)।
ভারতের বিরুদ্ধে বিধ্বস্ত আয়ারল্যান্ড দল। ছবি- টুইটার (@cricketworldcup)।

U19 World Cup: আয়ারল্যান্ডকে উড়িয়ে প্রথম দল হিসেবে পরের রাউন্ডে কোয়ালিফাই করল ভারত

  • ১৭৪ রানে আয়ারল্যান্ডকে পরাস্ত করে ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল। 

দলের অধিনায়ক যশ ধুলসহ মোট ছয়জন ক্রিকেটার করোনার কবলে। তাতে কী, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের খেলা দেখলে তা বোঝার জো নেই। আইরিশদের বিরুদ্ধে ১৭৪ রানের দাপুটে জয় দিয়ে কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করলেন ভবিষ্যতের তারকারা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনারদের তৈরি করে দেওয়া ভিতের ওপর ৩০৭ রানের বড় স্কোর করে ভারতীয় দল। ১৬৪ রানের ওপেনিং জুটিতে অংকৃষ রঘুবংশী ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৯ বলে ৭৯ রান করে আউট হন। তাঁর ওপেনিং পার্টনার হরনূর সিং ১০১ বলে ৮৮ রান করেন। দুই ওপেনার বাদে রাজ বাওয়া (৪২), স্ট্যান্ড ইন ক্যাপ্টেন নিশান্ত (৩৬) দলের রানকে এগিয়ে নিয়ে যান। শেষের দিকে ১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে রাজবর্ধনের ১৭ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংসে ভারতকে ৩০০ রানের গণ্ডি টপকাতে সাহায্য করে। 

বল হাতে বাংলার রবি কুমার শুরুতেই লিয়াম ডোহার্টিকে (৭) ফিরিয়ে আইরিশদের ধাক্কা দেন। রাজবর্ধন পরের ওভারে জ্যাক ডিকশনকে শূন্য রানে ফেরান। এরপর একের পর এক আইরিশ ব্যাটাররা খালি আসেন আর যান। সাতে নামা স্কট ম্যাকবেথের ৩২ জশুয়া কক্সের ২৮ রান ছাড়া বলার মতো স্কোর কোনো আইরিশ ব্যাটারই করেননি। ভারতীয় বোলাররা প্রায় সকলেই কম বেশি সাফল্য পান। 

কৌশল তাম্বে, অনিশ্বর ও গর্ব, প্রত্যেকেই দু'টি করে উইকেট পান। ভিকি, রবি কুমার এবং রাজবর্ধনের খাতায় একটি করে উইকেট জোটে। পরিণামে মাত্র ৩৯ ওভারে ১৩৩ রানেই অল আউট হয়ে যায় আইরিশরা। হরনুরকে তাঁর ৮৮ রানের জন্য ম্যাচ সেরা ঘোষণা করা হয়। ভারতীয় দলের পরের ম্যাচ ২২ জানুয়ারি উগান্ডার বিরুদ্ধে।

বন্ধ করুন