বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: মাত্র ২০ বলে হাফ-সেঞ্চুরি, বেথেলের তাণ্ডবে যুব বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড। ছবি- আইসিসি।
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড। ছবি- আইসিসি।

U19 World Cup: মাত্র ২০ বলে হাফ-সেঞ্চুরি, বেথেলের তাণ্ডবে যুব বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

  • ট্র্যাজিক হিরো বেবি এবি, দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় ব্যর্থ হয় ব্রেভিসের একক লড়াই।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৫০ রানের অনবদ্য ইনিংস খেলেন ডেওয়াল্ড ব্রেভিস। পরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তিনটি গ্রুপ ম্যাচে বেবি এবি মাঠে নামেন ভারত, উগান্ডা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে। তিন ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ৬৫, ১০৪ ও ৯৬ রান। এবার ইংল্যান্ডের বিরুদ্ধে যুব বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনালে ব্রেভিসের সংগ্রহ ৯৭ রান। দুঃখের বিষয় এই যে, তাঁর দল দক্ষিণ আফ্রিকাকে ইংল্যান্ডের কাছে হেরে ছিটকে যেতে হয় খেতাবের লড়াই থেকে।

কোয়ার্টার ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। তারা ৪৩.৪ ওভারে ২০৯ রানে অল-আউট হয়ে যায়। ব্যাট হাতে একা লড়াই চালান ব্রেভিস। নিশ্চিত শতরান হাতছাড়া করেন তিনি। ৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮৮ বলে ৯৭ রান করে আউট হন বেবি এবি।

দক্ষিণ আফ্রিকার বাকিরা কেউই তেমন একটা সঙ্গ দিতে পারেননি ব্রেভিসকে। ক্যাপ্টেন জর্জ ভ্যান মাত্র ৭ রান করে আউট হন। ২৭ রান করেন উইকেটকিপার মারী। ২২ রানে অপরাজিত থাকেন ম্যাথিউ বোস্ট। ইংল্যান্ডের হয়ে ৪৮ রানে ৪ উইকেট নেন রেহান আহমেদ। ২টি করে উইকেট নিয়েছেন জোশুয়া বয়ডেন ও জেমস সিলস। ৩০ রানে ১ উইকেট নেন জেকব বেথেল।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের যুব দল শুরু থেকেই ঝড় তোলে। তারা ৩১.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১২ রান তুলে ম্যাচ জিতে যায়। ১১২ বল বাকি থাকতে ৬ উইকেট ম্যাচ জিতে প্রথম দল হিসেবে সুপার লিগ সেমিফাইনালে প্রবেশ করে ইংল্যান্ড।

ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান জেকব বেথেল। মাত্র ২০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষমেশ ১৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৮৮ রান করে আউট হন তিনি। ক্যাপ্টেন টম প্রেস্ট করেন ২৪ রান। ৪৭ রানে অপরাজিত থাকেন উইলিয়াম লাক্সটন। ব্রেভিসের লড়াই ব্যর্থ করে ম্যাচের সেরা হন বেথেল।

বন্ধ করুন