বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: বেবি এবি ব্যর্থ হতেই জারিজুরি শেষ দক্ষিণ আফ্রিকার, ক্যাপ্টেন দুনিথ সেঞ্চুরি করে ফের জেতালেন শ্রীলঙ্কাকে
দক্ষিণ আফ্রিকাকে হারাল শ্রীলঙ্কা। ছবি- টুইটার (@cricketworldcup)।

U19 World Cup: বেবি এবি ব্যর্থ হতেই জারিজুরি শেষ দক্ষিণ আফ্রিকার, ক্যাপ্টেন দুনিথ সেঞ্চুরি করে ফের জেতালেন শ্রীলঙ্কাকে

  • টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে সবার আগে রয়েছেন শ্রীলঙ্কা অধিনায়ক।

আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাটে-বলে মরিয়া চেষ্টা করেছিলেন দলকে জয় এনে দেওয়ার। যদিও শেষমেশ ব্যর্থ হয় শ্রীলঙ্কা অধিনায়কের প্রচেষ্টা। কোয়ার্টার ফাইনালে হেরে খেতাবের লড়াই থেকে ছিটকে যেতে হলেও পঞ্চম স্থান নির্ণায়ক প্লে-অফ সেমিফাইনালে ফের একবার জ্বলে উঠলেন দুনিথ ওয়েলালাগে। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রীলঙ্কাকে জেতালেন দুনিথ।

অ্যান্টিগায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৩২ রান তোলে। অধিনায়কোচিত শতরান করেন দুনিথ। তিনি ৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৩০ বলে ১১৩ রান করে আউট হন। এছাড়া হাফ-সেঞ্চুরি করেন রানুদা সোমরত্নে। তিনি ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭০ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। বাকিদের মধ্যে বলার মতো রান শুধু শেভন ড্যানিয়েলের। তিনি ২৯ রান করে আউট হন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬০ রানে ৩টি উইকেট দখল করেন মাফাকা। ২১ রানে ২টি উইকেট নেন ম্যাথিউ বোস্ট। ৫২ রানে ১টি উইকেট নেন ডেওয়াল্ড ব্রেভিস।

পালটা ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৩৭.৩ ওভারে ১৬৭ রানে অল-আউট হয়ে যায়। ব্রেভিস ব্যাট হাতে ব্যর্থ হতেই জারিজুরি শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার। বেবি এবি ব্রেভিস মাত্র ৬ রান করে আউট হন। মারি করেন ৪৪ রান। ৩৪ রান করে রোনান। ৬৫ রানে ম্যাচ জেতে শ্রীলঙ্কার যুব দল।

শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট নেন ত্রেভিন ম্যাথিউ, শেভন ড্যানিয়েল ও রবীন ডি'লিসভা। ১টি উইকেট নিয়েছেন দুনিথ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন শ্রীলঙ্কা অধিনায়ক। দুনিথ ইতিমধ্যেই টুর্নামেন্টে ২২৪ রান সংগ্রহ করেছেন। সব থেকে বেশি ১৭টি উইকেটও নিয়েছেন তিনি। এই নিয়ে তিনটি ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন দুনিথ। স্বাভাবিকভাবেই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হওয়া দৌড়ে সবার আগে রয়েছেন তিনি।

বন্ধ করুন