বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: ক্যাপ্টেন একাই ১০০, রেকর্ড জয়ে বিশ্বকাপ অভিযান শুরু জিম্বাবোয়ের
ম্যাচের সেরা এমানুয়েল। ছবি- টুইটার (@ZimCricketv)।
ম্যাচের সেরা এমানুয়েল। ছবি- টুইটার (@ZimCricketv)।

U19 World Cup: ক্যাপ্টেন একাই ১০০, রেকর্ড জয়ে বিশ্বকাপ অভিযান শুরু জিম্বাবোয়ের

  • যুব ওয়ান ডে ক্রিকেটে জিম্বাবোয়ের সব থেকে বড় জয়।

রেকর্ড জয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অভিযান শুরু করল জিম্বাবোয়ে। শনিবার টুর্নামেন্টের সি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনিকে ২২৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে জিম্বাবোয়ে। যুব ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে এটাই জিম্বাবোয়ের সব থেকে বেশি রানের ব্যবধানে ম্যাচ জয়ের রেকর্ড।

এর আগে যুব ওয়ান ডে ক্রিকেটে রানের নিরিখে জিম্বাবোয়ের সব থেকে বড় ব্যবধানে জয়ের নজির ছিল কেনিয়ার বিরুদ্ধে। ২০০২ সালে কেনিয়াকে তারা পরাজিত করেছিল ২১১ রানের ব্যবধানে।

পোর্ট অফ স্পেনে চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবোয়ে। তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩২১ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ক্যাপ্টেন এমানুয়েল বাওয়া দুরন্ত শতরান করেন। তিনি ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৫ বলে ১০০ রান করে আউট হন।

এছাড়া ডেভিড বেনেত ৫৮, পানাশি ৩৬, কনর মিচেল ৩৫ ও ভিক্টর চিরওয়া ৩৫ রান করেন। পিএনজি-র হয়ে রাসান কেভাউ ৩টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে পাপুয়া নিউ গিনি ৩৫ ওভারে মাত্র ৯৩ রানে অল-আউট হয়ে যায়। ১৫ রান করেন ম্যালকম। ১৫ রান করেন ক্যাপ্টেন বর্নাবাস। ম্যাচের সেরা হয়েছেন এমানুয়েল।

বন্ধ করুন