বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: এক ওভারে নিলেন তিন উইকেট, আফগানদের বিরুদ্ধে সেমিতে দুরন্ত নজির ইংল্যান্ডের রেহানের

U19 World Cup: এক ওভারে নিলেন তিন উইকেট, আফগানদের বিরুদ্ধে সেমিতে দুরন্ত নজির ইংল্যান্ডের রেহানের

আফগানিস্তানের বিরুদ্ধে উইকেট নিয়ে রেহান আহমেদের উচ্ছ্বাস। ছবি- গেট ইমেজেস।

আফগানিস্তানকে ১৬ রানে হারিয়ে ফাইনালে পৌঁছয় ইংল্যান্ড।

আফগানিস্তানের বিরুদ্ধে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। একদিকে আফগানদের সামনে ছিল প্রথমবার বিশ্বকাপের ফাইনালে জায়গা পাকা করার হাতছানি, তো ইংল্যান্ডের সামনে ছিল প্রায় আড়াই দশকে প্রথমবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল খেলার সুযোগ। 

রোমহর্ষক ম্যাচে শেষমেশ ১৬ রানে নুর আহমেদদের হারিয়ে দেয় ইংল্যান্ড। ম্যাচে বল ইংল্যান্ডের নায়ক অবশ্যই লেগ স্পিনার রেহান আহমেদ। ম্যাচের ৪৬ নম্বর ওভারে যখন রেহান বল করতে আসেন, তখন আফগানদের জয়ের জন্য প্রয়োজন ছিল দুই ওভারে ১৯, হাতে ছিল চার উইকেট। এমন অবস্থায় রশিদ খানের দেশকেই জয়ের জন্য সেরা দাবিদার ধরা হচ্ছিল। তবে রেহান সবকিছু উলোটপালট করে দেন। মাত্র এক রান দিয়ে নুর, ইজহারউলহক নাভিদ এবং বিলাল সামির উইকেট নিয়ে দলকে জয় এনে দেন রেহান। ম্যাচে ৪১ রানের বিনিময়ে রেহান চার উইকেট নেন। এর সঙ্গে সঙ্গে এক অনন্য নজির গড়ে ফেলেন তরুণ ইংল্যান্ড স্পিনার। 

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ইতিহাসে প্রথম বোলার হিসাবে নাগাড়ে তিন ম্যাচে চার বা ততোধিক উইকেট নেওয়ার কৃতিত্ব গড়েন রেহান। আফগানদের বিরুদ্ধে সেমিফাইনালের আগে কোয়ার্টারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪৮ রানের বিরুদ্ধে চার উইকেট এবং গ্রুপ পর্বের ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ৩০ রান দিয়ে চার উইকেট নিয়েছিলেন তিনি। ফাইনালে রেহানদের মুখোমুখি হওয়ার জন্য দ্বিতীয় সেমিফাইনালে লড়াইটা অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের দুই সবচেয়ে সফল দল ভারত ও অস্ট্রেলিয়ার।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল 'খলিস্তানি' তকমা পাওয়া নিয়ে মুখ খুললেন IPS নিজে, কুণালের খোঁচা, 'মোদীও কি তবে…' ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল হেঁচকি বন্ধ করতে চান? নিমেষে আরাম দেবে রান্নাঘরের এই উপাদান বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল সকালের অ্যাসেম্বলিতে ফাঁকি, সেন্ট স্টিফেন্স কলেজের শতাধিক পড়ুয়াকে সাসপেন্ড কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.