ধাক্কাধাক্কির ঘটনা গুরুত্ব সহকারে দেখছে আইসিসি (ছবি সৌজন্য টুইটার)
ধাক্কাধাক্কির ঘটনা গুরুত্ব সহকারে দেখছে আইসিসি (ছবি সৌজন্য টুইটার)

U19 World Cup final: ম্যাচ শেষে ধাক্কাধাক্কির ঘটনায় তদন্ত ICC-র

  • ধাক্কাধাক্কির ঘটনা নিয়ে টিম ম্যানেজমেন্ট অবশ্য পুরোপুরি অন্ধকারে রয়েছে বলে দাবি ভারতের ম্যানেজারের।

বাংলাদেশের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ের আবহের মধ্যেই ক্রমশ বাড়ছে ধাক্কাধাক্কি বিতর্ক। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের ম্যানেজার অনিল প্যাটেল জানান, ঘটনায় তদন্ত শুরু করেছে আইসিসি।

রবিবার পোচেফস্ট্রুমে ফাইনালে জয়ের পর বাংলাদেশের কয়েকজন খেলোয়াড় উত্তেজিত অঙ্গভঙ্গি করেন। অশ্রাব্য ভাষা প্রয়োগের অভিযোগে এক বাংলাদেশি খেলোয়াড়কে ধাক্কা মারেন এক ভারতীয় খেলোয়াড়। তা নিয়ে দুই দলের মধ্যে প্রায় হাতাহাতি হওয়ার উপক্রম হয়। যদিও ভারতের কোচ পরশ মামরে মাঠে নেমে এসে পরিস্থিতি শান্ত করেন।

আরও পড়ুন : 'যা হয়েছে, তা দুর্ভাগ্যজনক', ধাক্কাধাক্কি নিয়ে স্বীকার বাংলাদেশ অধিনায়কের

ঘটনাটি অবশ্য একেবারেই ভালোভাবে নেয়নি ভারতীয় শিবির। বরং বিষয়টি নিয়ে ম্যাচ অফিসিয়ালদের কাছে দ্বারস্থ হওয়ার বিষয়েও ভাবনাচিন্তা হচ্ছিল বলে জানান ভারতের ম্যানেজার। তার আগেই অবশ্য কড়া অবস্থান নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আরও পড়ুন : U19 World Cup final: ভারতকে ৩ উইকেটে হারিয়ে ঐতিহাসিক জয় বাংলাদেশের

একটি সংবাদমাধ্যমকে অনিল বলেন, 'ম্যাচ রেফারি (গ্রেম ল্যাবরয়) আমার কাছে আসেন। ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন। ম্যাচের সময় ও শেষ পর্যায়ে যা হয়েছে, তা আইসিসি গুরুত্ব সহকারে দেখছে বলে জানিয়েছেন তিনি। আইসিসি ফুটেজ খতিয়ে দেখবে ও পরবর্তী পদক্ষেপের বিষয়ে আমাদের জানাবে।' যদিও এবিষয়ে সরকারিভাবে আইসিসির তরফে কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন : 'মাঠে প্রতিদ্বন্দ্বী, বাইরে বন্ধু', পন্টিং-লারাদের জার্সিতে সই সচিনের

কিন্তু ম্যাচ শেষে আদতে কী হয়েছিল? কী কারণে এই ঝামেলার সূত্রপাত? তা নিয়ে অবশ্য ভারতীয় টিম ম্যানেজমেন্ট পুরোপুরি অন্ধকারে রয়েছে বলে দাবি করেন অনিল। তাঁর কথায়, 'আমরা জানি না, আসলে কী হয়েছে। সবাই অত্যন্ত অবাক হয়েছেন। কিন্তু আমরা জানি না আদতে কী হয়েছে।'

আরও পড়ুন : 'মাছ কখনও সাঁতার কাটতে ভুলে যায় না', সচিনের চারে উদ্বেলিত সোশ্যাল মিডিয়া

বন্ধ করুন