বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: দুর্দান্ত সেঞ্চুরি হরনূরের, ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ অস্ট্রেলিয়ার
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দাপুটে জয় ভারতের। ছবি- টুইটার।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দাপুটে জয় ভারতের। ছবি- টুইটার।

U19 World Cup: দুর্দান্ত সেঞ্চুরি হরনূরের, ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ অস্ট্রেলিয়ার

  •  এশিয়া কাপের নায়ক এবার বিশ্বকাপে রং ছড়ানোর অপেক্ষায়।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ভারতকে ব্যাট হাতে নির্ভরতা দিয়েছেন হরনূর সিং পান্নু। ১টি সেঞ্চুরি ও ১টি হাফসেঞ্চুরি-সহ ২৫১ রান সংগ্রহ করে যুব এশিয়া কাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনি। এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও রং ছড়ানোর ইঙ্গিত দিলেন ভারতীয় ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে বড় রানের মুখ না দেখলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় অনুশীলন ম্যাচে দুর্দান্ত শতরান করেন হরনূর।

মূলত ব্যাট হাতে হরনূরের শতরান এবং রশিদ ও ক্যাপ্টেন যশ ধুলের জোড়া হাফ-সেঞ্চুরিতে ভর করে ভারত প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে ৯ উইকেটের একতরফা ব্যবধানে পরাজিত করে। যদিও তার আগে বল হাতে চমক দেখান রাজবর্ধন ও বাংলার রবি কুমার।

গায়ানায় যুব বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠায় ভারত। ৪৯.২ ওভারে অস্ট্রেলিয়া অল-আউট হয়ে যায় ২৬৮ রানে। সেঞ্চুরি করেন ক্যাপ্টেন কুপার। তিনি ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১২৫ বলে ১১৭ রানের অনবদ্য ইনিংস খেলেন। বাকিদের মধ্যে স্নেল ৩৫ ও উইলিয়াম ২৫ রান করেন।

রবি কুমার ৯.২ ওভার বল করে ১টি মেডেন-সহ মাত্র ৩৪ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। তিনি ফিরিয়ে দেন টেগ উইলি, টম হোয়াইটনি, জ্যাক নিসবেট ও রাধাকৃষ্ণণকে। এছাড়া রাজবর্ধন ১০ ওভারে ৫৩ রানের বিনিময়ে ৩টি উইকেট পকেটে পোরেন।

জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪৭.৩ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৬৯ রান তুলে নেয়। হরনূর ১৬টি বাউন্ডারির সাহায্যে ১০৮ বলে ১০০ রান করে ব্যাট ছেড়ে দেন। অপর ওপেনার অংকৃষ ২৭ রান করে আউট হন।

রশিদ ৬টি চার ১টি ছক্কার সাহায্যে ৭৪ বলে ৭২ রান করে অবসৃত হন। যশ ৭টি বাউন্ডারির সাহায্যে ৪৭ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

বন্ধ করুন