বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: ৯৫ রানে ৫ উইকেট হারানো আফগানিস্তানকে লড়াইয়ের রসদ এনে দিলেন ইজাজ

U19 World Cup: ৯৫ রানে ৫ উইকেট হারানো আফগানিস্তানকে লড়াইয়ের রসদ এনে দিলেন ইজাজ

তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে অস্ট্রেলিয়া-আফগানিস্তান। ছবি- আইসিসি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যুব বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে দুরন্ত হাফ-সেঞ্চুরি আফগান তারকার।

শেষ ওভার পর্যন্ত লড়াই চালিয়েও ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হারতে হয়েছে আফগানিস্তানকে। অন্যদিকে চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে একতরফা হার স্বীকার করতে হয়েছে অস্ট্রেলিয়াকে। খেতাবের দৌড় থেকে ছিটকে যাওয়া দু'দল এবার তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ পরস্পরের মুখোমুখি হয়। অ্যান্টিগায় প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়েও আফগানিস্তান লড়াই করার রসদ জোগাড় করে নেয় ইজাজ আহমেদের দুর্দান্ত হাফ-সেঞ্চুরির সুবাদে।

কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। যদিও মাত্র ১৫ রানের মধ্যেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। ওপেনার খারোটে ৫ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি তিন নম্বরে ব্যাট করতে নামা আল্লাহ নূর।

উইকেটকিপার মহম্মদ ইশাককে সঙ্গে নিয়ে ক্যাপ্টেন সুলিমান সফি আফগানদের প্রাথমিক বিপর্যয় থেকে উদ্ধার করেন। যদিও সেট হয়ে উইকেট দেন দুই ক্রিকেটারই। ইশাক ৬০ বলে ৩৪ রান করে আউট হন। সফি ৭০ বলে ৩৭ রান করে সাজঘরে ফেরেন। খাইবার ওয়ালি ৪ রান করে রান-আউট হন। আফগানিস্তান ৯৫ রানে ৫ উইকেট হারিয়ে ফের কোণঠাসা হয়ে পড়ে।

ইজাজ অনবদ্য হাফ-সেঞ্চুরি করে দলকে দু'শো রানের গণ্ডি পার করান। ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৭৯ বলে ৮১ রান করে আউট হন ইজাজ। বিলাল আহমেদ ৮, নূর আহমেদ ১০, ইজহারউলহক নাভিদ ৭ ও ফয়জল খান ১ রান করেন। আফগানিস্তান ৪৯.২ ওভারে ২০১ রানে অল-আউট হয়ে যায়।

অস্ট্রেলিয়ার হয়ে ৩১ রানে ৩ উইকেট নেন নিবেথন রাধাকৃষ্ণণ। ৪৩ রানে ৩ উইকেট নিয়েছেন উইলিয়াম সালজমান। ৩০ রানে ২টি উইকেট দখল করেন ক্যাপ্টেন কুপার। আফগানিস্তানের ২ জন ব্যাটসম্যান রান-আউট হয়ে সাজঘরে ফেরেন।

বন্ধ করুন