বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: 'ক্যাপ্টেনকে' ছাড়াই বিশ্বকাপের লড়াইয়ে ভারত, আয়ারল্যান্ডের বিরুদ্ধে কেন মাঠে নামলেন না যশ ধুল?
যশ ধুল। ছবি- বিসিসিআই।

U19 World Cup: 'ক্যাপ্টেনকে' ছাড়াই বিশ্বকাপের লড়াইয়ে ভারত, আয়ারল্যান্ডের বিরুদ্ধে কেন মাঠে নামলেন না যশ ধুল?

  • গত ম্যাচের সেরা তারকাকে বেঞ্চে রেখেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আইরিশদের মোকাবিলায় ভারতীয় যুব দল।

গত এশিয়া কাপ থেকেই ভারতীয় যুব দল ভয়ডরহীন ক্রিকেট উপহার দিয়ে আসছে। তবে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামার আগে এমন সাহসী সিদ্ধান্ত নেবে ভারত, তা আগে থেকে অনুমান করা মুশকিল ছিল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় দিয়ে যুব বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত। যদিও প্রথম ম্যাচে ভারতের ব্যাটিং আহামরি কিছু হয়নি। একা কুম্ভ হয়ে লড়াই চালান ক্যাপ্টেন যশ ধুল। যশ বিশ্বকাপের আগে দু'টি প্রস্তুতি ম্যাচেও জোড়া হাফ-সেঞ্চুরি করেছিলেন। সুতরাং তিনি চূড়ান্ত ফর্মে রয়েছেন।

অন্যদিকে শেক রশিদ এশিয়া কাপ থেকেই ব্যাট হাতে নির্ভরতা দিয়ে আসেছেন ভারতীয় দলকে। এই অবস্থায় দলের অন্যতম সেরা দুই ব্যাটসম্যানকে বাইরে রেখে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচে দল নামায় ভারত। আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রপের দ্বিতীয় ম্যাচের প্রথম একাদশে নেই যশ। নাম নেই রশিদেরও। ক্যাপ্টেন ও তাঁর ডেপুটিকে একই সঙ্গে বিশ্রাম দেয় ভারত। যশ ধুলের পরিবর্তে আয়ারল্যান্ড ম্যাচে ভারতকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পড়ে নিশান্ত সিন্ধুর কাঁধে।

যশ দলে না থাকায় স্বাভাবিকভাবেই সংশয় দেখা দেয় সমর্থকদের মনে। যদিও স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন নিশান্ত টসের সময় অনুরাগীদের অশ্বস্ত করেন এই বলে যে, যশের কোনও চোট নেই। এই ম্যাচে নিছক বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে।

ভারতের প্রথম একাদশ: অংকৃষ রঘুবংশী, হরনূর সিং, রাজ বাওয়া, নিশান্ত সিন্ধু (ক্যাপ্টেন), কৌশল তাম্বে, দীনশ বনা (উইকেটকিপার), গর্ব সাঙ্গওয়ান, অনীশ্বর গৌতম, ভিকি ওস্তওয়াল, রাজবর্ধন হাঙ্গার্গেকর ও রবি কুমার।

বন্ধ করুন