বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: সেমিতে দুরন্ত শতরান, কোহলি, চাঁদের এলিট লিস্টে নাম লিখিয়ে ‘গর্বিত’ অধিনায়ক ধুল

U19 World Cup: সেমিতে দুরন্ত শতরান, কোহলি, চাঁদের এলিট লিস্টে নাম লিখিয়ে ‘গর্বিত’ অধিনায়ক ধুল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করে উচ্ছ্বাসের লাফ ধুলের। ছবি- পিটিআই। (PTI)

সেমিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১০ বলে ১১০ রানের ইনিংস খেলেন যশ ধুল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যখন তিনি ব্যাট করতে নামেন, তখন তাঁর দল ৩৭ রানে দুই উইকেট হারিয়ে ফেলেছে। ১২.৩ ওভারের খেলাও হয়ে গিয়েছে। এমন অবস্থায় এক অসাধারণ শতরান করে দলের চাপের মুখ থেকে টেনে তোলেন যশ ধুল। সহ-অধিনায়ক শেখ রশিদের সঙ্গে তাঁর ২০৪ রানের পার্টনারশিপে ভর করেই অষ্টমবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালের টিকিট পাকা করে ভারত।

ম্যাচের পর ধুল বলেন বেশি হুড়োতাড়া না করে শেষ অব্দি ব্যাট করাটাই তাঁর ও রশিদের প্রধান লক্ষ্য ছিল। তিনি বলেন, ‘আমি এবং রশিদ শেষ অব্দি ব্যাট করার পরিকল্পনা করেছিলাম। পরিকল্পনা করেছিলাম বেশি তাড়াহুড়ো করে, একগাদা শট না খেলে ধীর স্থিরভাবে ৪০ ওভারের বেশি সময় পর্যন্ত আমরা ব্যাট করব।’ সেই পরিকল্পনায় সফলও হন দুইজনে। পরপর দুই বলে দুইজনে আউট হলেও ৪৫.৫ ওভার পর্যন্ত রশিদ এবং ধুল একসঙ্গে ব্যাট করতে সক্ষম হন।

তবে ধুল শতরান করলেও, ৯৪ রানেই সাজঘরে ফিরতে হয় রশিদকে। নিজের সহ-অধিনায়কের সঙ্গে ব্যাট করে যে তিনি সবসময়ই পছন্দ করেন, তা সাফ জানিয়ে দেন ধুল। ‘আমি এবং রশিদ, একসঙ্গে ভাল ব্যাট করি। রশিদ মানসিকভাবে খুবই মজবুত। বাবলেও আমরা একসঙ্গে ছিলাম। মানসিকভাবে ও সবকিছুর জন্য সবসময় প্রস্তুত।’দাবি ধুলের।

সেমিতে ১১০ রানের ইনিংস খেলেই ধুল এক এলিট লিস্টে নিজের নাম তুলে নিয়েছেন। বিরাট কোহলি এবং উন্মুক্ত চাঁদের পর, তিনি তৃতীয় ভারতীয় অধিনায়ক হিসাবে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের মঞ্চে শতরান করেছেন। ঘটনাক্রমে, কোহলি এবং চাঁদের মতো, ধুলও দিল্লিরই বাসিন্দা। এমন এক দুর্ধর্ষ লিস্টে জায়গা পেয়ে ‘গর্বিত’ বলেই দাবি করেন ধুল। ফাইনালের খেতাবি ম্যাচে এবার ধুলের নেতৃত্বাধীন ভারতীয় দল শনিবার (৫ ফেব্রুয়ারি) ইংল্যান্ডের মুখোমুখি হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর ভোটের আবহে চরমে বিভ্রান্তি সরকারি কর্মীদের ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি ঘিরে! কলকাতা মেট্রোর ১ মাসের যাত্রী সংখ্যা টক্কর দেবে বন্দে ভারতের পরিসংখ্যানকে? টেলিগ্রাম অ্যাপে গ্রুপ খুলে চলত কথা, রামেশ্বরম কাফে বিস্ফোরণে নয়া তথ্য পেল এনআইএ ওড়িশায় দুর্ঘটনা, উদ্ধারের তদারকিতে সুজিতকে পাঠালেন মমতা, নিয়ম মেনে ক্ষতিপূরণ ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ KKR-এর ওপেনিং জুটি, RR-এর বোলিং বিভাগ,সঞ্জু-রিয়ানদের ছন্দ- হতে পারে বড় ফ্যাক্টর প্রকাশ্যে ক্ষমা চাইতে রাজি রামদেব, পতঞ্জলির মামলায় আজ কী পর্যবেক্ষণ SC-র? ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ডায়েট না করে, ১ মাসে ১ কেজি ওজন কমান! কফির কাপে লাগবে শুধু কয়েক ফোঁটা এই ফলের রস

Latest IPL News

‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.